দলীয় সিদ্ধান্ত অমান্য করে চেয়ারম্যান প্রার্থীর প্রচারণায় বিএনপি নেতারা

NewsDetails_01

বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচনে যাবে না বিএনপি। কেন্দ্রের এই সিদ্ধান্ত উপেক্ষা করে উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ভোট করছেন দলের বিভিন্ন পর্যায়ের ৭৬ নেতা। এরই মধ্যে ভোট বর্জনের দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে অংশ নেয়ায় ৭৬ জনকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। নির্বাচনে অংশ নেয়াদের মধ্যে ৩০ জন চেয়ারম্যান পদে, ২৫ জন ভাইস চেয়ারম্যান পদে এবং সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন ২১ জন। এর বাইরে বিভিন্ন সময়ে দল থেকে বহিষ্কৃত, অন্য দলে যোগ দেয়া এবং দলীয় নেতাদের আত্মীয়-স্বজনরাও রয়েছেন।

বান্দরবানে দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচন করায় বান্দরবান জেলা মহিলাদলের যুগ্ম-সম্পাদক শিরীনা আক্তার এবং আলীকদম উপজেলা বিএনপির সাবেক দপ্তর সম্পাদক মোহাম্মদ রিটন-কে দলের প্রাথমিক সদস্য সহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়।

NewsDetails_03

এদিকে বান্দরবান সদর, আলীকদম ও নাইক্ষ্যংছড়িতে বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতারা বিএনপি সমর্থিত প্রার্থীদের জন্য প্রচরণা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে সমর্থন দিয়ে সোস্যাল মিডিয়াতে দোয়া কামনা করছেন। তার পেক্ষিতে আলীকদম বিএনপির ২ নেতাকে শোকজ করা করে উপজেলা বিএনপি। সদর পৌর বিএনপির যুগ্ন সম্পাদক মোহাম্মদ আলী সাবেক বিএনপির নেতা আব্দুল কুদ্দুছের সাথে আমরা সবাই, বলে ফেসবুকে জানান দেন।

জেলা বিএনপি সাধারণ সম্পাদক জাবেদ রেজা বলেন, ভোটে অংশ নেওয়া দলের বর্তমান ও সাবেক নেতাদের বহিষ্কার করার মধ্য দিয়ে কার্যত বিএনপি মাঠপর্যায়ে চরম বার্তা পৌঁছাতে চেয়েছে। যারা সিদ্ধান্ত অমান্য করে প্রচরণা চালাবেন তাঁদের বিরুদ্ধে কঠোর অবস্থান যাবেন বিএনপি।

আরও পড়ুন