দল থেকে বহিষ্কার হলেন আওয়ামী লীগ নেতা এনামুল

রাঙামাটির কাপ্তাই উপজেলার রাইখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী হওয়ায় দল থেকে বহিষ্কার হয়েছেন এক আওয়ামী লীগ নেতা। বহিস্কৃত মো. এনামুল হক কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সদস্য ও বর্তমান রাইখালী ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান।

মঙ্গলবার (২ নভেম্বর) উপজেলা আওয়ামী লীগ তাকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়। একইদিন বিকালে এ সংক্রান্ত প্রেসবিজ্ঞপ্তি গণমাধ্যমের হাতে আসে।

দলীয় সূত্র জানায়, কাপ্তাই উপজেলার রাইখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে থোয়াই সা প্রু কে নৌকা প্রতীকে চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে মনোনয়ন দেয় আওয়ামী লীগ। দলীয় সিদ্ধান্ত অমান্য করে কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. এনামুল হক চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্ধিতা করার ঘোষণা দেন। এতে দলের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হলে তাকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি অংসুই ছাইন চৌধুরী ও সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহিম খলিল যৌথ বিবৃতিতে জানান, নৌকা প্রতিকের বিরুদ্ধে প্রার্থী হওয়ায় সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন হওয়ায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক হাজী মোঃ মুছা মাতব্বর জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা রয়েছে, নির্বাচনে দলের কেউ বিদ্রোহী প্রার্থী হলে তিনি সরাসরি দল থেকে বহিষ্কার হবেন। তারই আলোকে রাইখালী ইউনিয়নের বিদ্রোহী প্রার্থী মোঃ এনামুল হককে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।