দায়িত্বশীল সংবাদ পরিবেশনের মাধ্যমে সমাজের অসঙ্গতির চিত্র তুলে ধরুন : দীপংকর তালুকদার এমপি

সাংবাদিকরা প্রকৃত অর্থেই জাতির বিবেক। সাংবাদিকদের লেখনির মাধ্যমে সমাজের অনেক অসঙ্গতির চিত্র ফুটে উঠে। যা সমাজ সংস্কারের সহায়ক হয়। তেমনী দায়িত্বশীল সংবাদ পরিবেশনের মাধ্যমে রাঙ্গামাটি প্রেস ক্লাবের গণমাধ্যম কর্মীরা পার্বত্যাঞ্চলের উন্নয়নের সুবাতাস ছড়াছে। কিন্তু বর্তমানে কিছু কিছু সাংবাদিক আছেন যারা দীর্ঘদিন এই পেশায় থাকার পর অপসাংবাদিকতা সাথে জড়িত হয়ে নীতি ও নৈতিকতা বিসর্জনমূলক কাজ করছে। তারা পেশাগত কাজের পাশাপাশি অনৈতিক কর্মকান্ডের সাথে জড়িয়ে পড়ছেন। যা কোন ক্রমেই কাম্য নয়। তাই এই অপসাংবাদিকতা রোধ করতে সাংবাদিক মহলের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এক কাতারে এগিয়ে আসার আহবান জানান।

আজ মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকালে রাঙ্গামাটি প্রেস ক্লাবে দ্বিতীয় দফায় নবনিযুক্ত সদস্যদের নিয়ে প্রেস ক্লাব নেতৃবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাতকালে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি এসব কথা বলেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রাঙামাটি প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক গিরিদর্পণ সম্পাদক আলহাজ্ব এ কে এম মকছুদ আহমেদ, রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, সাধারণ সম্পাদক আনোয়ার-আল হক, যুগ্ম সাধারণ সম্পাদক সুপ্রিয় চাকমাসহ প্রেস ক্লাবের দ্বিতীয় দফায় নবনিযুক্ত সদস্যরা উপস্থিত ছিলেন।

বর্তমান সরকারের সময়ে সাংবাদিকরা স্বাধীন ও নিরপেক্ষ ভাবে সংবাদ পরিবেশন করছে উল্লেখ করে দীপংকর তালুকদার এমপি বলেন, সাংবাদিকরা সরকারের উন্নয়নমূলক বিভিন্ন কার্যক্রম সংবাদ প্রকাশের মাধ্যমে মানুষের দৌড় গোড়ায় পৌঁছে দিয়ে সরকারের উন্নয়ন ত্বরানিত করছেন। সরকারের লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নে সাংবাদিকদের ভূমিকা অনস্বীকার্য। সাংবাদিকরা নীতি ও নৈতিকতার মধ্য থেকে সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করবেন।

তিনি বলেন, প্রকৃত সাংবাদিকগণের কারনে তৃনমূল পর্যায়ের অন্যায় ও অপরাধ চিত্র ফুটে উঠে। শুধু অপরাধ নয় সকল উন্নয়নের সংবাদগুলো গুরুত্ব সহকারে মিডিয়ায় প্রকাশ করার জন্য পরামর্শ প্রদান করেন এবং সকলকে হলুদ সাংবাদিকতা থেকে দুরে থাকার আহবান জানান। তিনি রাঙ্গামাটি কর্মরত সকল সাংবাদিকদের সুখে-দুঃখে সবসময় পাশে রয়েছে বলেও মন্তব্য করেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।