দীঘিনালায় ইউপি সদস্যের বিরুদ্ধে চেয়ারম্যান’র সংবাদ সম্মেলন

NewsDetails_01

বর্ধিত সভার নামে লোক ডেকে মিথ্যা তথ্য দিয়ে মিটিং মিছিল করানোর প্রতিবাদে খাগড়াছড়ির দীঘিনালার মেরুং ইউনিয়ন (উত্তর) আওয়ামী লীগের সভাপতি ও ইউপি সদস্য আমজাদ হোসেন গংদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে মেরুং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদা বেগম লাকী। পরে বঙ্গবন্ধু চত্বরে একই প্রতিবাদে মানববন্ধন করে চেয়ারম্যান সমর্থিত শতাধিক লোকজন৷

আজ রবিবার সকালে উপজেলা সদরের হোটেল ইউনিটি হলরুমে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়৷ সংবাদ সম্মেলনে মাহমুদা বেগম লাকী অভিযোগ করে বলেন, মেরুং ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের সদস্য আমজাদ হোসেন ও তার সহযোগীরা আমার নিকট অনৈতিক সুবিধা পেতে মরিয়া হয়ে উঠে। তাদেরকে অনৈতিক সুবিধা না দেওয়ায় আমার উপর ক্ষিপ্ত হয়ে বর্ধিত সভার নামে লোকজন ডেকে আমার বিরুদ্ধে পরিকল্পিতভাবে মিটিং ও ঝাড়ু মিছিল করে। এতে আমি ও আমার পরিষদের চরম ভাবমূর্তি নষ্ট হয়েছে। তারা আমার বিরুদ্ধে দূর্নীতির কোন সুনির্দিষ্ট অভিযোগ উল্লেখ করতে পারেনি। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। সংবাদ সম্মেলনে তিনি ৪ নং ওয়ার্ড সদস্য ব্যাতীত সকল সদস্য উপস্থিত আছে এমনটা উল্লেখ করলেও ৫ নং ওয়ার্ড সদস্য মো. হোসেন, সংরক্ষিত নারী সদস্য জমিলা খাতুন ও নুর নাহার সেখানে উপস্থিত ছিলোনা।

সংবাদ সম্মেলনে প্যানেল চেয়ারম্যান ও ২ নং ওয়ার্ড সদস্য ঘনশ্যাম ত্রিপুরার কাছে সম্পদশালী একই পরিবারে তিনজনকে কেনো সুলভ মূল্যের সুবিধার আওতায় আনা হয়েছে? এমন প্রশ্ন করলে উত্তরে তিনি বলেন, চেয়ারম্যানের সুপারিশে ১টি, ৫ নং ওয়ার্ড সদস্যের সুপারিশে ১টি ও উদ্যোক্তার সুপারিশে ১টি মোট ৩টি কার্ড একই পরিবারে দেওয়া হয়েছে। আমরা রেজুলেশন করে কার্ডগুলো বাতিলের সিদ্ধান্ত নিয়েছি৷

NewsDetails_03

তবে মুঠোফোনে জানতে চাইলে সুপারিশের বিষয়টি অস্বীকার করে ৫ নং ওয়ার্ড সদস্য মোঃ হোসেন বলেন, আমার সুপারিশে সম্পদশালী পরিবারে কোন কার্ড দেওয়া হয়নি। পাশাপাশি উদ্যোক্তা মো. বিল্লাল হোসেন কিছু জানেননা বলে জানান।

পরে দীঘিনালা কলেজ গেইট সংলগ্ন বঙ্গবন্ধু চত্বরে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে চেয়ারম্যান সমর্থিত শতাধিক লোকজন। সমাবেশে বক্তারা ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ইউপি সদস্য আমজাদ হোসেন গং কর্তৃক মিথ্যা অপবাদ দিয়ে মিছিল মিটিং করানোর প্রতিবাদ জানান। সমাবেশে বক্তারা অভিযোগ করেন, মেরুং থেকে মানববন্ধনে আসার পথে মোহাম্মদ আলী (পিসি) আমাদের এক কর্মীকে মারধর সহ কয়েকজন কর্মীকে হেনস্তা করে।

এ বিষয়ে অভিযুক্ত মোহাম্মদ আলী (পিসি)’কে একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করেও কোন সংযোগ পাওয়া যায়নি।

মেরুং ইউনিয়ন (উত্তর) আওয়ামী লীগের সভাপতি ও ইউপি সদস্য আমজাদ হোসেন বলেন, মেরুং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদা বেগম লাকী আমাদের নেতাকর্মীদের সাড়া না পেয়ে বিএনপি জামাতের লোকজন দিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে মানববন্ধন করেছে। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

আরও পড়ুন