দীঘিনালায় নৌকার বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার

NewsDetails_01

খাগড়াছড়ির দীঘিনালা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থীর বিরুদ্ধে প্রার্থী হওয়ায় দীঘিনালা ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি ধনিতা চাকমাকে বহিষ্কার করেছে উপজেলা মহিলা আওয়ামী লীগ।

সম্প্রতি দীঘিনালা উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সীমা দেওয়ান ও সাধারণ সম্পাদক মাহমুদা বেগম লাকী স্বাক্ষরিত এক প্রেস বিবৃতিতে বাংলাদেশ আওয়ামী লীগের ৪৭ (ক) ধারা নির্দেশনা অনুযায়ী দল থেকে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে তাকে বহিষ্কার করা হয়।

NewsDetails_03

বহিস্কারের বিষয়টি নিশ্চিত করে দীঘিনালা উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মেরুং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদা বেগম লাকী বলেন, দলীয় পদ পদবিতে থেকে নৌকার বিদ্রোহী প্রার্থী হওয়ার সুযোগ নেই। তাকে সাংগঠনিকভাবেই বহিষ্কার করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে দীঘিনালা ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি ধনিতা চাকমা আক্ষেপ করে বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা বহিষ্কার করলে আমি বহিষ্কার হবো, তারা (উপজেলা মহিলা আওয়ামী লীগ) বহিষ্কার করলে আমি বহিষ্কার নই। বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে আমি নৌকা প্রতীকে নির্বাচন করেছিলাম। এবার আমাকে দলীয় মনোনয়ন না দেওয়ায় আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছি।”

আরও পড়ুন