দীঘিনালায় ১০ চেয়ারম্যান’সহ ১৪৫ প্রার্থীর মনোনয়ন বৈধ

খাগড়াছড়ির দীঘিনালায় আসন্ন ৩য় ধাপের মেরুং, বোয়ালখালী ও কবাখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারণ সদস্য পদে সর্বমোট ১৪৫ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং অফিসার। তবে বয়স কম থাকায় ১জন সাধারণ সদস্য পদপ্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। এর আগে ভোটে প্রার্থী হতে ৩ ইউপিতে চেয়ারম্যান পদে ১০জন, সাধারণ সদস্য পদে ১০৩ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩২ জন মনোনয়নপত্র দাখিল করেন।

আজ ৪ নভেম্বর (বৃহস্পতিবার) দুপুরে থেকে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে মেরুং ইউনিয়ন পরিষদ নির্বাচনে দ্বায়িত্বরত রিটার্নিং অফিসার মো. মাইনুদ্দীন ও বোয়ালখালী-কবাখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে দ্বায়িত্বরত অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শাহেনসা লতিফুল খায়ের প্রার্থীদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন। এ সময় উপস্থিত ছিলেন দীঘিনালা উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা মুস্তফা, দীঘিনালা থানার এএসআই মো. হানিফ প্রমূখ।

মেরুং ইউনিয়ন পরিষদ নির্বাচনে দ্বায়িত্বরত রিটার্নিং অফিসার মো. মাইনুদ্দীন বলেন, বয়স কম থাকার কারনে মেরুং ইউনিয়নের ৪ নং ওয়ার্ডে মিজানুর রহমান নামে এক সাধারণ সদস্য পদপ্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। এছাড়া ৪ জন চেয়ারম্যান প্রার্থী, ১৩ জন সংরক্ষিত মহিলা সদস্য ও ৪৫ জন সাধারণ সদস্য পদপ্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। চেয়ারম্যান প্রার্থীরা হলেন, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মাহমুদা বেগম, স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান রহমান কবির রতন, স্বতন্ত্র প্রার্থী হেমাব্রত কার্বারী ও ইসলামী আন্দোলন মনোনীত মো. আশরাফুল আলম।

বোয়ালখালী ও কবাখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে দ্বায়িত্বরত রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শাহেনসা লতিফুল খায়ের বলেন, বোয়ালখালী ও কবাখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহন করতে যেসব প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। সকল প্রকার যাচাই-বাছাই শেষে সেসকল প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। এরমধ্যে বোয়ালখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে ২ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ জন ও সাধারণ সদস্য পদে ২৭ জনের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়েছে। চেয়ারম্যান প্রার্থীরা হলেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মো. মোস্তফা ও বর্তমান চেয়ারম্যান চয়ন বিকাশ চাকমা (কালাধন)।

একইসাথে কবাখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০ জন ও সাধারণ সদস্য পদে ৩০ জনের প্রার্থীতা বৈধ ঘোষণা করা হয়েছে। চেয়ারম্যান প্রার্থীরা হলেন, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মো. বারেক, স্বতন্ত্র প্রার্থী নলেজ চাকমা, স্বতন্ত্র প্রার্থী আবদুল কাইয়ুম ও স্বতন্ত্র প্রার্থী বিশ্ব কল্যান চাকমা।

তিনি আরও বলেন, আগামী ২৮ নভেম্বর ৩য় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। প্রার্থীদের মনোনয়ন বাতিলের শেষ দিন আগামী ১১ নভেম্বর ও ১২ নভেম্বর সকল প্রার্থীদের প্রতীক প্রদান করা হবে। এ সময় তিনি সকল প্রার্থীদের নির্বাচনী আচরণ বিধি মেনে চলার আহ্বান জানান।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।