দীঘিনালা ডিগ্রি কলেজে বাউবি এইচএসসি পরীক্ষা কেন্দ্র পুনর্বহাল

দীঘিনালা ডিগ্রি কলেজ
খাগড়াছড়ির দীঘিনালা ডিগ্রি কলেজে বাউবি’র এক হাজারের অধিক এইচএসসি পরীক্ষার্থী আবার নিজ কেন্দ্রে পরীক্ষা দিতে পারছে। পরীক্ষার্থীদের আন্দোলনের মুখে কেন্দ্রটি পুনর্বহালের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
স্থানীয় সূত্রে জানা ড়েছে, ২০১৪ সাল থেকে দীঘিনালা ডিগ্রি কলেজে বাউবি’র পরীক্ষাকেন্দ্র চালু করা হলেও গতবছর কেন্দ্রটি বাতিল করা হয়। এতে মানববন্ধনসহ নানা কর্মসূচির ঘোষণা দেয় পরীক্ষার্থীরা। এবছর পুরাতন ও নতুন মিলিয়ে বাউবি’র এইচএসসি পরীক্ষার্থী রয়েছে ১হাজার ২৩জন। তারই ধারাবাহিকতায় মঙ্গলবার কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। সমাবেশ থেকে পরীক্ষার্থীরা জানিয়ে দেয় পরীক্ষাকেন্দ্র পুনর্বহাল করা না হলে তারা কেউ জেলা সদরে গিয়ে পরীক্ষা দিবেনা।
দীঘিনালা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মন্টু বিকাশ চাকমা জানান, আগামী শুক্রবার (২মার্চ) থেকে পরীক্ষা শুরু হওয়ার কথা। সময় হাতে কম থাকলেও পরীক্ষা গ্রহনের পর্যাপ্ত ব্যবস্থা তাঁদের রয়েছে।
এই ব্যাপারে দীঘিনালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.শেখ শহীদুল ইসলাম জানান,পরীক্ষা নিয়ন্ত্রকের সাথে মোবাইল ফোনে বিষয়টি নিয়ে কথা হয়েছে। পরীক্ষাকেন্দ্রটি পুনর্বহাল করে পরীক্ষা গ্রহনের জন্য সার্বিক চেষ্টা করছেন বলে জানান।
প্রসঙ্গত, খাগড়াছড়ি পার্বত্য জেলার অন্তর্গত দীঘিনালা উপজেলায় মাইনী নদী বিধৌত পাহাড় চূড়ায় দীঘিনালা ডিগ্রী কলেজ ১৯৮৪ সালে প্রতিষ্ঠিত হয়। ১৯৮৬ সালে বিরাজমান পরিস্থিতির কারণে এ কলেজ সাময়িক বন্ধ হয়ে যায়। উপজেলা প্রশাসন ও স্থানীয় গণ্য মান্য ব্যক্তিদের উদ্যোগে কলেজটি ১৯৯৪ সালে পুনরায় চালু হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।