দুর্গম অঞ্চলের ৮১টি স্কুল সরকারীকরণ করা হয়েছে : প্রতিমন্ত্রী বীর বাহাদুর

ইউএনডিপির অর্থায়নে এবং বেসরকারিভাবে পরিচালিত বান্দরবানের দুর্গম অঞ্চলের ৮১টি স্কুল সরকারীকরণ করা হয়েছে বলে জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি ।
শনিবার বিকলে বান্দরবানের চিম্বুক পাহাড়ের প্রত্যন্ত অঞ্চলে বসবাসরত দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ কালে তিনি এসব কথা বলনে ।
এ সময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক দিদারে আলম মোঃ মাকসুদ চৌধুরী,আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, অতিরিক্ত পুলিশ সুপার অনির্বান চাকমা, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুর রহিম চৌধুরী, জেলা পরিষদের সদস্য সিং ইয়ং ম্রো, থোয়াই হ্লা মং মারমা, সাবেক সদস্য অং প্রু ম্রো, টংকাবর্তী ইউপি চেয়ারম্যান প্লুকান ম্রো, সুয়ালক ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান রাংলাই ম্রোসহ স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি আরো বলেন, শান্তি চুক্তির ফলে পাহাড়ে শান্তি প্রতিষ্ঠিত হয়েছে । আর এই শান্তি চুক্তির ফলে পাহাড়ের মানুষের জীবনমানের উন্নয়ন হয়েছে ।
তিনি আরো বলেন, অস্ত্র ঠেকিয়ে এ অঞ্চলের মানুষকে আর দাবিয়ে রাখা যাবে না। প্রতিটি এলাকার মানুষ আগের চেয়ে অনেক সচেতন হয়েছে। পাহাড়ে সন্ত্রাসী ও চাঁদাবাজী যারা করছেন তাদের ব্যাপারে সকলকে সজাগ থাকতে হবে।
আলোচনা সভা শেষে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে চিম্বুক এলাকায় বসবাসরত কয়েকটি পাড়ার ২০ জন দুস্থ মহিলাকে ২০টি সেলাই মেশিন দেয়া হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।