দুর্গম এলাকায় শিশু ও মাতৃমৃত্যুর হার হ্রাসে কাজ করছে সরকার : মন্ত্রী বীর বাহাদুর

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, পার্বত্য চট্টগ্রামে স্বাস্থ্যসেবার উন্নয়নে কাজ করছে সরকার । পাহাড়ে শিশু ও মাতৃমৃত্যুর হার কমিয়ে আনার জন্য দুর্গম এলাকায়ও স্বাস্থ্য বিভাগ কাজ করছে।

শনিবার সকালে বান্দরবানের লামা উপজেলায় নব নির্মিত মা ও শিশু স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গণে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্ত্যেব্য মন্ত্রী এসব কথা বলেন ।

মন্ত্রী আরো বলেন, পাহাড়ের স্বাস্থ্যসেবা, শিক্ষা, যোগাযোগ ও অবকাঠামোসহ সার্বিক উন্নয়নে অগ্রাধিকার দিয়ে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শিক্ষা, যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন হয়েছে পার্বত্য এলাকায়। বর্তমানেও কোটি কোটি টাকার উন্নয়ন কাজ চলছে বলেও জানান মন্ত্রী ।

আলোচনা সভা অনুষ্ঠানের আগে মন্ত্রী বান্দরবানের লামার সরই ইউনিয়নে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে ৪ কোটি ৪ লক্ষ টাকা ব্যয়ে ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রর উদ্বোধন করেন মন্ত্রী

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক মো: শামীম হোসেন, সিভিল সার্জন ডা.অংসুই প্রু মারমা,পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. অংচালু,পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) বান্দরবানের নির্বাহী প্রকৌশলী মো:জিল্লুর রহমান,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাতসহ বিভিন্ন সরকারী বেসরকারি কর্মকর্তা ও স্থানীয় জনসাধারণ উপস্থিত ছিলেন।

এছাড়াও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ৩ কোটি ২১ লক্ষ টাকা ব্যয়ে সরই ইউনিয়ন পরিষদ হতে হাসানভিটা পর্যন্ত রাস্তার উদ্বোধন, ৩০ লক্ষ টাকা ব্যয়ে সরই মসজিদ ভিটায় মসজিদের উদ্বোধন এবং স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর বাস্তবায়নে ২ কোটি ৬০ লক্ষ টাকা ব্যয়ে সরই এর পোলো খাল কসমো কলেজের রাস্তা ও গার্ডার ব্রিজের উদ্বোধন করেন মন্ত্রী।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।