দুর্যোগকালীন লিঙ্গভিত্তিক সহিংসতা প্রতিরোধে বান্দরবানে সভা

দুর্যোগকালীন লিঙ্গভিত্তিক সহিংসতা প্রতিরোধে বান্দরবানে সভা
দুর্যোগকালীন লিঙ্গভিত্তিক সহিংসতা প্রতিরোধে বান্দরবানে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার সকালে বেসরকারি উন্নয়ন সংস্থা বলি পাড়া নারী কল্যাণ সমিতি (বিএনকেএস )এর উদ্যোগে একটি বেসরকারি হোটেলের কনফারেন্সের রুমে এই সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।
এসময় সভায় বক্তারা বলেন,বলি পাড়া নারী কল্যাণ সমিতি (বিএনকেএস) দীর্ঘ দিন ধরে বান্দরবান পার্বত্য জেলার দূর্গম পাহাড়ী এলাকায় বসবাসরত সুবিধাবঞ্চিত জনগণের সার্বিক উন্নয়নের লক্ষ্যে একশনএইড বাংলাদেশের সহযোগিতায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
প্রাকৃতিক দুর্যোগের মতো জরুরী অবস্থায় সময়, বিশেষ করে নারী ও মেয়ে শিশুদের সহিংসতা, শোষন এবং অপব্যবহারের ঝুঁকি বেড়ে যায়। যার ফলে তাদের পরিবারের স্বাস্থ্য, মানসিক, সামাজিক ও অর্থনৈতিক কল্যাণে উল্লেখযোগ্য ও দীর্ঘস্থায়ী প্রভাব পড়ে। জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধ, হ্রাস এবং প্রতিক্রিয়া করার জন্য যৌথ পদক্ষেপ গ্রহণের কোন বিকল্প নেই। ইউএনএফপি এর সহযোগিতায় একশনএইড বাংলাদেশ বাংলাদেশে দুর্যোগিত জেলায় কোন জরুরী পরিস্থিতি জিবিভি প্রতিক্রিয়া কার্যকর করার জন্য দুর্যোগ প্রস্তুতির উদ্যোগ নিয়েছে ।
দুর্যোগকালীন লিঙ্গভিত্তিক সংহিংসতা প্রতিরোধে এসময় সমন্বয় সভায় উপস্থিত ছিলেন, বলি পাড়া নারী কল্যাণ সমিতি (বিএনকেএস) এর নির্বাহী পরিচালক হ্লাসিংনু, বলি পাড়া নারী কল্যাণ সমিতি (বিএনকেএস) এর প্রজেক্ট ম্যানেজার পেশল চাকমা, উইমেন রাইটস এন্ড জেন্ডার ইক্যুইটি অ্যাকশন এইড বাংলাদেশ এর প্রোগ্রাম অফিসার সাঈয়্যেদা ইসলাম, ডেপুটি ম্যানেজার তাসলিমা আখতার, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর বান্দরবান কার্যালয়ের প্রোগ্রাম অফিসার যোসেফ হাপেহা ত্রিপুরা, বেসরকারি উন্নয়ন সংস্থা তাজিংডং এর ম্যানেজার উচনু মার্মা, এডভোকেট সারা সুদীপা ইউনুস, কারিতাসের প্রোগ্রাম অফিসার রুপনা দাশসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।