দুর্যোগ মোকাবেলায় কাপ্তাই নৌ স্কাউটস এর ভূমিকা প্রশংসিত

নৌ স্কাউটস দলের সদস্যরা কাপ্তাই সড়কে গাছ ও মাটি অপসারণ করছে
প্রাকৃতিক দুর্যোগ, চরম অভিশাপে পরিণত। চরম এই দূর্যোগে অত্যধিক কষ্ট ও মর্মান্তিক জীবন কাটাচ্ছে কাপ্তাইসহ পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন অঞ্চল। মানবিক দিক বিবেচনা করে সেই সব অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে কাপ্তাই নৌ স্কাউট দল।
স্থানীয় বিভিন্ন প্রশাসনের পাশাপাশি স্কাউট দলের জেলা দলনেতা জাহাঙ্গীর আলমের নেতৃত্বে একটি চৌকশ দল এলাকার বিপদগ্রস্থ মানুষের পাশে থেকে রাস্তা হতে গাছ অপসারণ,পাহাড়ের মাটি অপসারণ,আহত-নিহত মানুষের পাশে থেকে তাদের সেবা করার পাশাপাশি নানাভাবে সহযোগিতা করছেন।
তাদের এরুপ মানবিক সহযোগিতা জন্য আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন কাপ্তাই উপজেলা চেয়ারম্যান মো:দিলদার হোসেন, কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: তারিকুল আলম, কাপ্তাই প্রেস ক্লাব সভাপতি সাংবাদিক মোশাররফ হোসেন,কাপ্তাই উচ্চ বিদ্যালয় সহ প্রধান শিক্ষক মো: মাহাবুবুল হাসান বাবু।
স্থানীয়রা বলেন, মানুষ মানুষের জন্যে, মানুষের বিপদে মানুষ এগিয়ে আসবে এটা স্বাভাবিক, কিন্তু প্রায় ক্ষেত্রে দেখা যায় ভিন্ন চিত্র। আত্মকেন্দ্রিক চিন্তাধারার বেড়া জালে নিমজ্জিত এই অন্ধকার সময়ে সত্যিই কাপ্তাই নৌ স্কাউটসের ভ‚মিকা প্রশংসনিয়। সেবা মনোবৃত্তিকে অন্তরে ধারণ করে মানুষের প্রতি ভালোবাসা ও মানবিক গুনাবলীকে প্রকাশ করার যে দৃঢ়চেতা মানসিকতা তারা দেখিয়েছে তা সত্যিই ভুয়সী প্রশংসার দাবিদার।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।