দূর্গম এলাকায় ডায়রিয়াসহ বিভিন্ন রোগে আক্রান্তদের চিকিৎসা সেবায় সেনাবাহিনী

বান্দরবানের আলীকদম দূর্গম কুরুকপাতা ইউনিয়নে ডায়রিয়াসহ বিভিন্ন রোগীদের মাঝে আলীকদম সেনা জোন এর উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষুধ বিতরন করা হয়েছে।

গত শনিবার (১১ জুন) সকাল থেকে সারা দিন কুরুকপাতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষুধ বিতরণ করা হয় আলীকদম জোন।

আলীকদম সেনা জোনের মেজর ডা.আয়েশা সিদ্দিকা ও ক্যাপ্টেন ডাঃ মোহাম্মদ নুরুজ্জামান তূর্যের নেতৃত্বে একটি চিকিৎসক দল নারী,পুরুষ ও শিশুসহ মোট ৩৮০ জন ম্রো, ত্রিপুরা, তঞ্চঙ্গ্যাঁ, বাঙালীসহ সুবিধা বঞ্চিতদের মাঝে ফ্রি চিকিৎসা সেবা প্রদান এবং বিনামূল্যে ওষুধ বিতরণের পাশাপাশি ওআরএস, ডায়রিয়া স্যালাইন ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ করেন আলীকদম সেনা জোনের চিকিৎসক দল।

কুরুকপাতা বাজারে বিনামূল্যে চিকিৎসা সেবা নিতে আসা ডায়রিয়া রোগী রাওয়ং ম্রো,তরিং ম্রো জানান, দূর্গম এলাকা হওয়ায় কুরুকপাতা ইউনিয়নের স্থায়ী কোন চিকিৎসা কেন্দ্র নেই। আমাদের দূর্গমে সেনাবাহিনীই একমাত্র ভরসা। হাত বাড়ালেই যে কোন সমস্যায় সেনাবাহিনীই সবার আগে পাশে এসে দাড়ায়।

নিপিও ম্রো বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে দুইজন লোক আসলেও চলে যায়।ডায়রিয়া এখনও নিয়ন্ত্রণ শুরু থেকে কাজ করছে সেনাবাহিনী। সেনাবাহিনীর কারণে ডায়রিয়া পাহাড়ে মহামারী আকার ধারণ করেনি। সেনাবাহিনী রাতদিন যে কোন সময় ডায়রিয়াসহ অন্যরোগীদের চিকিৎসা সেবা দিচ্ছে।

আলীকদম জোনের জোন কমান্ডার লেঃকর্ণেল মঞ্জরুল হাসান জানান,বাংলাদেশ সেনাবাহিনী দেশ ও জনগণের কল্যাণে সর্বদা কাজ করে। দূর্গমে কেউ চিকিৎসা ও ঔষুধদের অভাবে মৃত্যুবরণ করেনি, আগামীতেও করবে না।

যেকোন দূর্যোগে সেনাবাহিনী দেশ ও জনগণের জন্য নিজেদের প্রাণ দিতেও পিছপা হয়নি, হবেও না।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।