দূর্গম বরকলে শীতার্তরা পেল শীতবস্ত্র বিতরণ

মাঘের তীব্র শীতে বেশি ভোগান্তি পোহাতে হচ্ছে রাঙ্গামাটির দূর্গম প্রত্যান্ত এলাকায় থাকা মানুষেদের। পাতলা কম্বল কিংবা চাদর দিয়েই কোনোমতে শীত নিবারণের চেষ্টা তাদের। দেশের সব জায়গার মতো রাঙ্গামাটির বরকল উপজেলার দূর্গম এলাকায়ও বাস করছেন এমন অসহায়, দুঃস্থ মানুষ। এই শীতে তাদের উষ্ণতা দিতে প্রতিবছরের ন্যয় এবছরও এগিয়ে এসেছে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ।

বুধবার (০৫ফেব্রুয়ারি) সকালে বরকল ভুষনছড়া ইউনিয়ন পরিষদে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য রেমলিয়ানা পাংখোয়া’র নেতৃত্বে পরিষদের পক্ষ থেকে বিভিন্ন এলাকার প্রায় শতাধিক ছিন্নমূল শিশু, নারী ও পুরুষের মাঝে শীতবস্ত্রগুলো বিতরণ করা হয়।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে ও রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ কর্তৃক শীতবস্ত্র বিতরনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বরকল উপজেলার ৪নং ভুষণছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ মামুনুর রশিদ মামুন। এ সময় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের প্রাক্তন সদস্য সবির কুমার চাকমা’সহ স্থানীয় জনপ্রতিনিধি ও গন্যমান্য ব্যাক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

শীতবস্ত্র বিতরণকালে পরিষদ সদস্য রেমলিয়ানা বলেন, মাঘ মাসের শীতের রাতে শীতবস্ত্র ছাড়া অনেক কষ্টে প্রত্যান্ত এলাকার মানুষগুলো কষ্টে রাত কাটায়। তাদের কষ্ট লাঘব করার জন্য পরিষদ প্রতিবছরের ন্যয় এবছরও শীতবস্ত্র বিতরণ করছে। পর্যায়ক্রমে পরিষদ জেলার গরিব, দুঃস্থ ও প্রতিবন্ধীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করবে। তিনি বলেন, জেলা পরিষদের ন্যয় সমাজের বিত্তবান, সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক দল এই দুঃস্থদের পাশে দাঁড়ানোর মানসিকতা নিয়ে এগিয়ে আসলে সমাজের দুঃস্থ অসহায় মানুষগুলো উপকৃত হবে।
#

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।