দূর্গাপূজার প্রস্তুতি নিয়ে বান্দরবানে মতবিনিময় সভা

puja3সনাতন ধর্মালম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দূর্গা পূজার সার্বিক প্রস্তুতি নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে । রবিবার দুপুরে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয় মিলানায়তনে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় ।
অতিরিক্ত জেলা প্রশাসক দিদারে আলম মো: মাকসুদ চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক । সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার অর্ণিবান চাকমা, পৌর মেয়র মো: ইসলাম বেবী ,পাবর্ত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাস , সভাপতি নিখিল কান্তি দাশ ,দূর্গাপূজা উদযাপন পরিষদের সাধারণ-সম্পাদক রাজেশ্বর দাশ, কেন্দ্রীয় দূর্গা মন্দিরের উপদেষ্টা সুধাংশু বিমল দাশ, অর্পন দাশ সহ বিভিন্ন সনাতনী সংগঠনের নেতৃবৃন্ধ ।
দূর্গাপূজা আয়োজক কমিটি জানায় , দক্ষিণ চট্রগ্রামের সবচেয়ে আকর্ষণীয় পূজা হয় বান্দরবানে । বান্দরবান রাজার মাঠে পাঁচদিনব্যাপী এই পূজায় থাকছে বর্ণাঢ্য আয়োজন। দেবী দূর্গার ঘোটকে আগমনের মধ্য দিয়ে আগামী সাত অক্টোবর বিকেলে মঙ্গল প্রদীপপ্রজ্জলন ও দেবীর মুখোন্মোচনের মধ্যে দিয়ে শুরু হবে এই উৎসব।
তারা আরো জানান, এবারের পূজায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থা্কবেন পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশেসিং এমপি ।
বক্তারা আসন্ন দূর্গাপূজা সুষ্টভাবে সম্পন্ন করতে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সার্বিক সহযোগিতা কামনা করেন । এছাড়াও পূজাচলাকালীন সময়ে বিদ্যুৎ সরববরাহে যাতে বিঘ্ন না ঘটে সে বিষয়টির প্রতি জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ করেন বক্তারা ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।