জঙ্গি তৎপরতা রোধে পুলিশের ভূমিকা রয়েছে : আইজিপি একেএম শহীদুল হক


খাগড়াছড়িতে এপিবিএন স্পেশালাইজড ট্রেনিং সেন্টারের উদ্বোধন করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক
দেশে জঙ্গিবাদসহ যে কোন সন্ত্রাসী কর্মকান্ড দমনে সরকার বিশেষায়িত পুলিশ বাহিনী ‘পুলিশ কমান্ডো কোর্স’ চালুর উদ্যোগ নিয়েছে উল্লেখ করে পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক বলেন, সে উদ্যোগের অংশ হিসেবে বিশ্বমানের পুলিশ কমান্ডো কোর্স শুরু হয়েছে। জঙ্গিদের কৌশল পরিবর্তনের সাথে তাল মিলিয়ে সরকারের ইচ্ছায় এ বাহিনী গঠন করা হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

শনিবার খাগড়াছড়িতে দেশের প্রথম এপিবিএন স্পেশালাইজড ট্রেনিং সেন্টারের উদ্বোধন শেষে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক, বিপিএম, পিপিএম এসব কথা বলেন। উদ্বোধনী অনুষ্ঠান শেষে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক কমান্ডো প্রশিক্ষণের বিভিন্ন কার্যক্রম ঘুরে দেখেন।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম বিপিএম, পুলিশের অতিরিক্ত ডিআইজি (ট্রেনিং অ্যান্ড স্পোর্টস) ড. খন্দকার মহিদ উদ্দিন, স্পেশালাইজড ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট মো. আওরঙ্গজেব মাহবুব ও খাগড়াছড়ির পুলিশ সুপার মমো. মজিদ আলী প্রমুখ।

তিনি বলেন, দেশে জঙ্গি তৎপরতা রোধে পুলিশের উল্লেখযোগ্য ভূমিকা রয়েছে। দিন দিন চ্যালেঞ্জ বাড়ছে, চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশের সক্ষমতা বাড়ানোর বিকল্প নেই।

ড. খন্দকার মহিদ উদ্দিন বলেন, প্রশিক্ষণ কর্মসূচিতে তিনজন সহকারী পুলিশ সুপার (এএসপি), ছয়জন উপ-পরিদর্শক (এসআই), ১০ জন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ও ২৫ জন কনস্টেবল অংশ নিয়েছেন।

এর আগে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক, বিপিএম, পিপিএম খাগড়াছড়ি পুলিশ লাইন্স স্কুলের সম্প্রসারিত ভবন ও শেখ ডিজিটাল কম্পিউটার ল্যাব উদ্বোধন এবং পুলিশ হাসপাতালসহ জেলা পুলিশের বিভিন্ন স্থাপনার ভিত্তিপ্রস্থর স্থাপন করেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।