ধর্মীয় শিক্ষা পাহাড়ে খুনোখুনি থামাতে পারে : দীপংকর তালুকার

সাধারণ শিক্ষার পাশাপাশি ধর্মীয় শিক্ষার উপর জোর দিতে হবে। ধর্মীয় শিক্ষায় মানবিক মুল্যবোধ জাগ্রত হয়। তাই পাহাড়ে যে রক্তপাত হচ্ছে, খুনোখুনি হচ্ছে সেটি থামাতে পারে একমাত্র ধর্মীয় শিক্ষা।

আজ রবিবার (২৮ ফেব্রুয়ারি) সকালে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার শিজকমুখ সার্বজনীন বৌদ্ধ বিহার মাঠ প্রাঙ্গণে এক মহতী পুণ্যানুষ্ঠান ও আলোচনা সভায় খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, মানবিক মুল্যবোধ জাগ্রত করতে ধর্মীয় শিক্ষার বিকল্প নেই। ধর্মীয় শিক্ষা যতবেশি প্রভাব বিস্তার করবে, ততই সমাজ থেকে অনাচার, রক্তপাত, খুনোখুনি বিতারিত হবে। পাহাড়ে যে রক্তপাত হয়, খুন হয় সেটাও কমে আসবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি। তিনি বক্তব্যে পাহাড়ের সাধারণ মানুষকে আরো বেশি ধর্মীয় কাজে মনোনিবেশ করার আহবান জানান।

এদিন পার্বত্য ভিক্ষু সংঘ বাংলাদেশ এর ৩য় সংঘরাজ ভদন্ত অভয়তিষ্য মহাথেরর ২য় মহাপ্রয়াণ বার্ষিকী উদযাপন উপলক্ষে সংঘরাজ ভদন্ত তিলোকানন্দ মহাথের ও উপ-সংঘরাজ ভদন্ত প্রজ্ঞানন্দ মহাথেরর গণ সংবর্ধনা এবং ভদন্ত শীলভদ্রথেরর মহাথের বরণ অনুষ্ঠিত হয়েছে।

এতে অন্যদের মধ্যে রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, জেলা পরিষদ সদস্য প্রিয়নন্দ চাকমা, ঝর্ণা খীসা, রাঙামাটি প্রেস ক্লাব সভাপতি সাখাওয়াত হোসেন রুবেলসহ অসংখ্য বৌদ্ধ ভিক্ষু ও স্থানীয় গণ্যমান্যব্যক্তি উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।