নতুন কমিটিকে থানচি বিএনপি অনাস্থা

নতুন কমিটিকে ঘিরে থানচি বিএনপি বিক্ষোভ
দলের ত্যাগী, জনবান্ধব,সংগ্রামী নেতাদের বাদ দিয়ে সমালোচিত দুর্নিতীবাজ, আতাঁতকারী ও অশুভ ব্যক্তি দিয়ে অগণতান্ত্রিকভাবে বিএনপি’র বান্দরবান জেলা কমিটি গঠন করা হয়েছে বলে দাবী করে বিএনপি’র জেলা কমিটিকে অনাস্থা প্রস্তাব দিয়ে শনিবার সকাল ১১টা থানচি বাজারের বিক্ষোভ মিছিল করে, পরে অস্থায়ী কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন থানচি উপজেলা বিএনপি।
সংবাদ সম্মেলনের বিএনপি’র উপজেলা শাখা সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান খামলাই ম্রো সদ্য ঘোষিত জেলা কমিটিকে অনাস্থা প্রস্তাবটি পাঠ করে বক্তব্য রাখেন।
তিনি বলেন, বিএনপি একটি গণতান্ত্রিক দল,তৃণমূলের মতামতকে উপেক্ষা করে,কাউন্সিল না দিয়ে বান্দরবান জেলা বিএনপি’র আংশিক কমিটি ঘোষনা করা হয়েছে ,যা গঠনতন্ত্র বিরোধী ও অগণতান্ত্রিক। জেলা কমিটি অবৈধ দাবী করে অবিলম্বে সম্মেলনের মাধ্যমে কমিটি পূর্ণগঠন প্রক্রিয়া করার দাবী জানিয়ে সদ্য ঘোষিত কমিটিকে অনাস্থা প্রস্তাব করেন ।
বিক্ষোভ মিছিল ও সংবাদ সম্মেলনের উপজেলা বিএনপি’র সহযোগীসংগঠন ছাত্রদল, যুবদল,স্বেচ্ছাসেবক দল,তাঁতী দল ও কৃষক দলের দুইশতাধিক নেতা কর্মী অংশগ্রহন করেন। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বিএনপি নেতা লালপিয়ামখুব বম, মংএনু মারমা,আবু নোমান, মোঃ জসিম উদ্দিন, আবদুল কুদ্দুছ,মংসাগ্য মারমা, উচমং মারমা, অংসাথুই হেডম্যান, উসাইঅং মেম্বার,মালা বম প্রমূখ।
প্রসঙ্গত, গত ২রা মার্চ বান্দরবান জেলা বিএনপি সভাপতি হিসেবে সাবেক এমপি মাম্যাচিং, সাধারণ সম্পাদক হিসেবে মোঃ জাবেদ রেজাকে মনোনিত করে বিএনপি’র আংশিক কমিটি ঘোষনা করা হয়েছে। কেন্দ্রিয় বিএনপি সহ-সম্পাদক মোঃ তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক বার্তার এই তথ্য জানা যায় ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।