নাইক্ষ্যংছড়িতে অবিস্ফোরিত মর্টরশেল উদ্ধার

NewsDetails_01

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমের নয়াপাড়া এলাকায় পরিত্যক্ত অবস্থায় একটি অবিস্ফোরিত মর্টারশেল উদ্ধার করা হয়েছে। ধারন করা হচ্ছে মিয়ানমার থেকে পালিয়ে আসা বিজিপির সদস্যরা এটি রেখে যায়।

আজ বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুর সোয়া ১টার দিকে ঘুমধুম ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড নয়াপাড়ায় অবিস্ফোরিত মর্টারশেলটি পাওয়া যায়। ঘুমধুম ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড সদস্য মো. আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

NewsDetails_03

তিনি জানান, দুপুর সোয়া ১টার দিকে নয়া পাড়া এলাকায় শিশুরা পরিত্যক্ত অবস্থায় মর্টারশেলটি দেখতে পেয়ে বিজিবিকে খবর দেয়। এরপর বিজিবি পরিত্যক্ত মর্টারশেলটি উদ্ধার করে তাদের কাছে নিয়ে যায়।

ঘুমধুম পুলিশ ফাঁড়ির তদন্ত কেন্দ্রের ইনচার্জ (আইসি) মাহাফুজ ইমতিয়াজ ভুঁইয়া জানান, অবিস্ফোরিত মর্টারশেলটি বিজিবি উদ্ধার করে নিয়ে গেছে।

উল্লেখ্য, বাংলাদেশ সীমান্তের আরাকান রাজ্যে মিয়ানমার সরকারি বাহিনীর সঙ্গে দেশটির আরাকান আর্মি (এএ) ও রোহিঙ্গা সলিডারিটি অর্গানাইজেশন (আরএসও) এর মধ্যে তুমুল যুদ্ধ শুরু হয়। এঘটনায় মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী (বিজিপি), মিয়ানমার সেনাবাহিনী, পুলিশ, ইমিগ্রেশন সদস্য ও অন্যান্য সংস্থার ৩২৮জন সৈন্য বিজিবির কাছে অস্ত্রশস্ত্র নিয়ে আশ্রয় গ্রহণ করে। এই ঘটনা মর্টারশেল এর আঘাতে ১ বাংলাদেশী নারি ও ১ রোহিঙ্গা নিহত হয়।

আরও পড়ুন