নাইক্ষ্যংছড়ি উপজেলায় চেয়ারম্যান পদে তোফাইল জয়ী

NewsDetails_01

কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়া, অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু ভাবে এবং আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ নির্বাচন।

এতে প্রতিদন্ধি প্রার্থীর চেয়ে ৩৭৬৫ ভোট বেশী পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হলেন দু’বারের সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যাপক তোফাইল আহমদ। তিনি মোটর সাইকেল প্রতীক নিয়ে ১৫১৯৭ ভোট পান। তার নিকটতম প্রতিদন্ধি বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক মোহাম্মদ শফিউল্লাহ আনারস প্রতীকে পান ১১৪৩২ ভোট। এমন তথ্যের সত্যতা নিশ্চিত করেন, উপজেলা নির্বাচন কর্মকর্তা সালাউদ্দিন আল আজাদ।

NewsDetails_03

আজ মঙ্গলবার (২১ মে) সকাল ৮ টা থেকে উপজেলার ৫ ইউনিয়নের ২৬ কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়ে বিকেল ৪ টা পর্যন্ত বিরতিহীন ভাবে চলে। ভোট গ্রহণ শেষে শুরু হয় গণনা। গণনা শেষে সন্ধ্যার পর উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে বেসরকারী ভাবে ভোটের ফলাফল ঘোষণা করেন।

এতে চেয়ারম্যান পদে অধ্যাপক তোফাইল আহমদ। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মোহাম্মদ কামাল উদ্দিন চশমা প্রতীকে ১৪৪৯৮ ভোট পেয়ে নির্বাচিত হন। নিকটতম প্রতিদন্ধি শাহ জাহান কবির টিয়া পাখি প্রতীক নিয়ে পান ১১০৮৭ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা যুব মহিলা লীগের সভাপতি, সাংবাদিক সানজিদা আক্তার রুনা কলস প্রতীকে ১০৬১৯ পেয়ে নির্বাচিত হন। নিকটতম প্রতিদন্ধি সাবেক ভাইস চেয়ারম্যান হামিদা চৌধুরী পদ্মফুল প্রতীকে পান ৯২৯৫ ভোট।

প্রসঙ্গত:উপজেলার ভোটার সংখ্যা ছিল নারী-পুরুষ মিলে ৪৫২৭৯ জন ভোটাধিকার প্রয়োগ করেন। গড় ৫৫ পার্সেন্ট।

আরও পড়ুন