নাইক্ষ্যংছড়িতে অপহরণ চক্রের এক সদস্য গ্রেপ্তার

অপহরণ চক্রের এক সদস্য মোঃ সেলিম
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের লম্বাবিল গ্রামে পুলিশের অভিযানে অপহরণ চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃত ব্যক্তি হলেন কক্সবাজার জেলার ঈদগাঁও গজালিয়া গ্রামের মৃত গুরামিয়ার পুত্র মোঃ সেলিম (২৬)।
বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ আবু মুসা জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (৮ মার্চ) দিবাগত রাত ২ টা ৩০মিনিটের সময় বাইশারী ইউনিয়নের লম্বাবিল গ্রামে তার শ্বশুর বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত মোঃ সেলিম অপহরণকারী চক্রের একজন সক্রিয় সদস্য। সে ঈদগড়-ঈদগাঁও সড়কে বিভিন্ন সময় যাত্রীবাহী গাড়ি থামিয়ে ডাকাতি ও অপহরণ বাণিজ্য চালিয়ে আসছিল। এছাড়া গত ৬ মার্চ ঈদগাঁও পূর্ব গজালিয়া গ্রাম থেকে ৭০ বছরের বৃদ্ধ সৈয়দ আলমকে অপহরণের সাথে সরাসরি জড়িত বলে পুলিশ জানায়। বৃদ্ধ সৈয়দ আলম ৩দিন পর মুক্তিপনেই অবশেষে মুক্তি পায়।
গ্রেপ্তারকৃত অপহরণ চক্রের সদস্য মোঃ সেলিমকে ৯ মার্চ শুক্রবার বিকাল ৩টার সময় বাইশারী তদন্ত কেন্দ্রের পুলিশ ঈদগাঁও তদন্ত কেন্দ্রের পুলিশের নিকট হস্তান্তর করেছে।
ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মিনহাজ মাহমুদ ভুঁইয়া জানান, গ্রেপ্তারকৃত সেলিম ৭০ বছরের বৃদ্ধ সৈয়দ আলমকে অপহরণের সাথে সরাসরি জড়িত রয়েছে এবং আরো অনেক তথ্য প্রমাণ পুলিশের নিকট রয়েছে। এর বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করা হচ্ছে বলেও তিনি জানান।
তবে গ্রেপ্তারকৃত সেলিমের স্ত্রী তাহমিনা আক্তার সাংবাদিকদের নিকট জানান, বিগত ৩ বছর পূর্বে ঈদগাঁও-গজালিয়া এলাকায় তার বিয়ে হয়। বিয়ের পর থেকে সে বাইশারী এলাকায় স্বামীকে নিয়ে বসবাস করে আসছে। তার স্বামী অপহরণের সাথে জড়িত নয়। তিনি আরো জানান, তারা অত্যন্ত অসহায় এবং দরিদ্র দিন এনে দিন খায়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।