নাইক্ষ্যংছড়িতে আবৃত্তি উৎসবে অতিথিরা

নাইক্ষ্যংছড়িতে আবৃত্তি উৎসবে অতিথিরা
‘বাজুক প্রাণে প্রাণে সত্য ও সুন্দরের ধ্বনি প্রতিধ্বনি’ এই স্লোগানে বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে আজ বুধবার প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছে কবি পারভেজ চৌধুরীর ভিন্নধর্মী আবৃত্তি উৎসব। নাইক্ষ্যংছড়ি স্কলার্স সোসাইটি এই অনুষ্ঠানের আয়োজন করেন।
নাইক্ষ্যংছড়ি মাধ্যমিক বালিকা বিদ্যালয় মিলনায়তনে সকাল ১১টায় উৎসবের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া আফরিন কচি। বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নাসরিন আক্তারের সভাপতিত্বে আবৃত্তি উৎসবে প্রধান অতিথির বক্তব্য দেন,নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মো.শফিউল্লাহ।
স্কলার্স সোসাইটির উদ্যোক্তা ও নাইক্ষ্যংছড়ি হাজি এম এ কালাম সরকারি কলেজের প্রভাষক হাসান আহমেদ সোবহানির প্রানবন্ত সঞ্চালনায় উৎসবে বিশেষ অতিথির বক্তব্য দেন, কক্সবাজারের উখিয়ার কবি সিরাজুল হক, নাইক্ষ্যংছড়ি সদর ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী, কবি ও প্রাবন্ধিক চৌধুরী বাবুল বড়ুয়া, নাইক্ষ্যংছড়ি হাজি এম এ কালাম সরকারি কলেজের সহকারি অধ্যাপক জসিম উদ্দিন, ছাত্রলীগ সাধারণ সম্পাদক মুমিনুল আলম মুমু প্রমূখ।
প্রসঙ্গত:কবি পারভেজ চৌধুরীর বাড়ি কক্সবাজারের চকরিয়ার ইলিশিয়া জমিদার পাড়ায়। গৃহবধু মা দারুণ ছবি আঁকতেন এবং বাবা ছিলেন বিলেতে লেখাপড়া করা একজন প্রগতিমনস্ক অগ্রসর ব্যাক্তিত্ব। কবি পারভেজ চৌধুরী ৩৩ বছর ধরে আবৃত্তি চর্চা করে আসছেন। তিনি বাংলাদেশ ও পশ্চিমবঙ্গ থেকে একসাথে প্রকাশিত আবৃত্তি বিষয়ক পত্রিকা ‘আবৃত্তি পরম্পরা’র যৌথ সম্পাদক। দেশে এবং দেশের বাইরে- কলকাতা, আগরতলা, যুক্তরাজ্য, চীনসহ বিশ্বের বিভিন্ন দেশের মঞ্চে আবৃত্তি পরিবেশন; এবং আবৃত্তি বিষয়ক কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করে থাকেন কবি পারভেজ চৌধুরী।

আরও পড়ুন
Loading...