নাইক্ষ্যংছড়িতে উৎসবমুখর পরিবেশে বাংলা নববর্ষ বরণ

নাইক্ষ্যংছড়িতে উৎসবমুখর পরিবেশে বাংলা নববর্ষ বরণ
নানা আয়োজনের মধ্যদিয়ে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসন এর উদ্যোগে পালিত হলো বাংলা নববর্ষ ১৪২৪ বঙ্গাব্দ। পহেলা বৈশাখ বাঙ্গালি জাতির হাজার বছরের ঐতিহ্য ও সংস্কৃতি সাথে বিভিন্ন ক্ষুদ্র নৃ-তাত্ত্বিক জাতিগোষ্ঠী র নিজস্ব সংস্কৃতি নানান সাঁঝে সজ্জিত হয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতশত শিক্ষার্থী জড়ো হতে থাকে উপজেলা পরিষদ চত্বরে মুক্তমঞ্চ প্রাঙ্গণে।
শুক্রবার সকাল ৮ ঘটিকায় উপজেলা প্রশাসনের নির্বাহী কর্মকর্তা এসএস সরওয়ার কামাল এর নেতৃত্বে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ও রাজনৈতিক সংগঠনের নেতাকর্মীরা একটি বর্ষবরণ ও আনন্দ শুভাযাত্রা উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মুক্তমঞ্চে গিয়ে শেষ হয়।
পরে পহেলা বৈশাখ উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠানের শিল্পীদের নিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টান ও পিঠা উৎসব এর আয়োজন করা হয়। গানে গানে বাঙ্গালী জাতির ইতিহাস ঐতিহ্য নিয়ে বিভিন্ন গান পরিবেশন ও আগত অতিথিদের উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন ক্ষুদ্র নৃ-তাত্ত্বিক সম্প্রদায়ের হাতে তৈরি পিঠা বিতরণ করা হয়।
উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান কামাল উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান হামিদা চৌধুরী, উপজেলা আওয়ামীলীগ নেতা ইমরান মেম্বার, অধ্যাপক শফিউল্লাহ, তসলিম ইকবাল চৌধুরী, ওজিফা খাতুন রুবি, ডাঃ ইসমাইল, প্রশাসনের বিভিন্ন বিভাগের প্রধানগন, হাজী এমএ কালাম কলেজের অধ্যক্ষ, ছালেহ আহাম্মদ সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা, মদিনাতুল উলুম আলিম মাদ্রাসার সুপার ও প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকগন অনুষ্টানে শুভেচ্ছা বিনিময় করেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।