নাইক্ষ্যংছড়িতে চেয়ারম্যান পদে ৫ জন, মেম্বার পদে ৭১ জনের মনোনয়ন বৈধ

ইউপি নির্বাচন

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় ৫টি ইউনিয়নের দুইটি ইউনিয়নে দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনের তফশিল ঘোষণা করা হয়। ইউনিয়ন দুইটি হলো বাইশারী এবং দৌছড়ি ইউনিয়ন। আর এদিকে, তফসীল অনুযায়ী আগামী ১১ নভেম্বর দুই ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এই দুই ইউনিয়নে গত ১৭ অক্টোবর চেয়ারম্যান পদে ৫ ও মেম্বার পদে ৭২ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেন।
তথ্যটি নিশ্চিত করেছেন,নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাচন অফিসার আবু জাফর মুহাম্মদ ছালেহ।

তিনি জানান, বাইশারী ও দোছড়ি ইউনিয়নের ৫ জন চেয়ারম্যান প্রার্থী ও ৭২ জন পুরুষ-মহিলা সদস্য পদে মনোনয়ন পত্র দাখিল করেন। এর মধ্যে যাচাই-বাছাই করে এক মেম্বার প্রার্থী মনিরুল আলম ছাড়া সব প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেন নির্বাচন কর্মকর্তা।

এর মধ্যে বাইশারীতে চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র বৈধ হওয়া ৩ প্রার্থী। তারা হলেন নৌকা প্রতীকের মোঃ আলম কোম্পানী, স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর ও স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান নুরুল হাকিম। এ ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন ও পুরুষ সদস্য পদে ২৮ জনের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করেন।

অপরদিকে, দৌছড়ি ইউনিয়নের দুই চেয়ারম্যান পদে নৌকা প্রতীক নিয়ে মোঃ ইমরান এবং স্বতন্ত্র প্রার্থী দৌছড়ি ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব হাবিবুল্লাহ’র মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়েছে। এছাড়াও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৬ জন ও পুরুষ সদস্য পদে ২৭ জনের মধ্যে ২৬ জনের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা।

তিনি আরো বলেন, আগামী ২৬ অক্টোবর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন এবং ২৭ অক্টোবর প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।