নাইক্ষ্যংছড়িতে জাতীয় শোক দিবস পালিত

প্রতি বছর ১৫ আগষ্টের এই দিনটি আসে বাঙালির হৃদয়ে শোক আর কষ্টের দীর্ঘশ্বাস হয়ে। পুরো জাতি গভীর শোক ও শ্রদ্ধায় শ্রেষ্ঠ সন্তানকে স্মরণ করে।

দিবসটি যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যে পালন করা হচ্ছে সরকারি,বেসরকারি, রাজনৈতিক ও সামাজিক সংগঠন। নানা কর্মসূচির মধ্যে দিয়ে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসন ও পরিষদের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে আজ বৃহস্পতিবার সকালে সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ভবন, শিক্ষাপ্রতিষ্ঠান ও বেসরকারি ভবনে অর্ধনমিত জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল ৯টায় উপজেলা প্রশাসনের জাগ্রত বাংলাদেশ চত্বর থেকে শোক র‍্যালী বের হয়ে উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্তস্তবক অর্পণ ও আলোচনা সভায় নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ও বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ও আওয়ামীলীগ সভাপতি মো : শফি উল্লাহ।

প্রধান অতিথির বক্তব্যে বলেন, ১৫ আগস্ট নারকীয় পৈশাচিক হত্যাযজ্ঞের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করা হয়। তবে এ হামলা থেকে শেখ হাসিনা ও শেখ রেহানা ভাগ্যক্রমে বেঁচে যান।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,বান্দরবান জেলা পরিষদ সদস্য ক্যানু ওয়ান চাক্, উপজেলা ভাইস চেয়ারম্যান মং হ্লা ওয়ে মার্মা,শামীমা আক্তার গুন্নু, সদর ইউপি ও উডজেলা আ,লীগ সহ-সভাপতি তসলিম ইকবাল চৌধুরী, আ,লীগ সাধারণ সম্পাদক মো, ইমরান মেম্বার,প্রাণি সম্পদ কর্মকর্তা শুকান্ত কান্তি সেন, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু জাফর মো,ছলিম,এম,এ কালাম সরকারি কলেজ অধ্যক্ষ ও,আ,ম রফিকুল ইসলাম।

আরো উপস্থিত ছিলেন, প্রেসক্লাব সভাপতি ও উপজেলা আ,লীগ দপ্তর সম্পাদক শামীম ইকবাল চৌধুরী,আ,লীগ নেতা ডা: সিরাজুল হক, স্বেচ্ছাসেবকলীগ সভাপতি আব্দু সাত্তার,কৃষকলীগ সাধারণ সম্পাদক সাইফুদ্দীন মামুন শিমুল,উপজেলা ছাত্রলীগ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো, রেজাউল করিম,এম,কালাম সরকারি কলেজ ছাত্রলীগ সভাপতি ইরফান মাহাবুব রায়হান,সা:সম্পাদক মুমিনুল আলম মুমু,ছাত্রনেতা ফরিদ উল্লাহ প্রমূখ।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।