নাইক্ষ্যংছড়িতে ডিজিএফআই কর্মকর্তা নিহতের ঘটনায় মামলা

আসামি আরসা নেতা আতাউল্লাহ’সহ ৩৫

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু সীমান্তে বহুল আলোচিত র‌্যাবের ওপর হামলা ও ডিজিএফআইয়ের কর্মকর্তা নিহতের ঘটনায় অবশেষে মামলা দায়ের করা হয়েছে। আর এই মামলায় আরসা নেতাসহ ২০ জনের নাম উল্লেখ করে ৩০-৩৫ কে আসামি করা হয়েছে।

আসামীরা হলেন, আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসা) নেতা আতাউল্লাহ আবু আম্মার জুনুনি, ওস্তাদ খালেদ, মৌলভী মোস্তাক, মৌলভী আরিফ আহম্মেদ প্রকাশ ওরফে আরফা আহম্মেদ, আব্দুর রহমান ওরফে নবী হোসেন, জাহিদ হোসেন ওরফে লালু, মো: জুবায়ের, মৌলভী শাকের ওরফে মাস, মো: এমরান ওরফে আপ্পান, মো: হাসান, কায়সার ওরফে সাবের, মো: আলম, রহমত করিম, জিন্নাত উল্লাহ ওরফে জান্নাত উল্লাহ, মৌলভী জাকারিয়া, নোমান চৌধুরী, নুর আলম বাসিয়া মৌলভী অলি আহম্মদ ওরফে মৌলভী আকিজ, নুর কামাল ওরফে সামিউদ্দিন, বরার ভাই ওরফে নজিব ওরফে আব্দুল ওয়াদুদ। আসামীদের অধিকাংশ আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসা)র সদস্য ও মিয়ানমারের রোহিঙ্গা।

আরো জানা গেছে, উক্ত আসামীদের বিরুদ্ধে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি ও কক্সবাজারের বিভিন্ন উপজেলায় সাধারণ মানুষকে হত্যা, অপহরণ, মাদক পাচার, ডাকাতিসহ বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ডের অভিযোগ রয়েছে দীর্ঘদিন ধরে।

শনিবার (২৬ নভেম্বর) বিকেলের দিকে মামলা লিপিবদ্ধ করার কথাটি নিশ্চিত করেছেন বান্দরবানের নাইক্ষ্যংছড়ি থানার ওসি তদন্ত মোহাম্মদ শাহজাহান। ওসি জানান, ডিজিএফআইয়ের কর্মকর্তা নিহত ঘটনায় ডিজিএফআই কর্মকর্তা মো. আনোয়ার হোসেন মামলার বাদি হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় ২০ জনের নামীয় আসামি করা হয়েছে এবং অজ্ঞাত আরও ৩০-৩৫ কে আসামি হিসেবে লিপিবদ্ধ রয়েছে।

সূত্রে জানা যায়, এ ঘটনায় সর্বশেষ ২৩ নভেম্বর বুধবার বান্দরবানের নাইক্ষ্যংছড়ি থানায় মাদক চোরাকারবারীদের বিরুদ্ধে মামলা রেকর্ড হয়।

এই ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা সোহাগ রানা জানান, মামলাটি রেকর্ড হয়েছে, কাগজ হাতে পেয়েছি, এই বিষয়ে তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, গত ১৪ নভেম্বর জেলার নাইক্ষ্যংছড়ির তুমব্রুর কোনারপাড়া সীমান্তে র‌্যাব এবং ডিজিএফআই এর মাদক বিরোধী যৌথ অভিযান পরিচালনা কালে মাদক চোরাচালানকারী সন্ত্রাসীদের সঙ্গে সংঘর্ষ হয়, এসময় ডিজিএফআই কর্মকর্তা রেজোয়ান রুশদি (বিডি নাম্বার ৯৭০১) ও রোহিঙ্গা নারী সাজেদা বেগম নিহত হয় এবং র‌্যাব সদস্যের নাম সোহেল বড়ুয়া গুলিবিদ্ধ হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।