নাইক্ষ্যংছড়িতে বিজিবি’র বন্দুকযুদ্ধে ২ রোহিঙ্গা নিহত

অস্ত্র গুলিসহ বিপুল পরিমান ইয়াবা উদ্ধার

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার আমতলী রেজু সীমান্তে বিজিবি’র বন্দুকযুদ্ধে ২ রোহিঙ্গা নিহত হয়েছেন। এসময় অস্ত্র, গুলিসহ বিপুল পরিমান ইয়াবা উদ্ধার করা হয়েছে।

নিহতরা হলেন, কক্সবাজার জেলার কুতুপালং লাম্বাশিয়া ক্যাম্পের ফোরকান আহমদের ছেলে মো: জোবায়ের এবং কুতুপালং ক্যাম্পের মৃত আমির হামজার ছেলে দিন মোহাম্মদ। এ সময় তাদের কাছ থেকে ১লক্ষ পিচ ইয়াবা, ২টি একনলা বন্ধুক এবং ৬ টি কার্তুজ উদ্ধার করেছে বিজিবি।

বিজিবি সূত্রে জানা যায়, রবিবার (৮ ফেব্রুয়ারি) রাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে। ঘটনার পর মারাত্মক জখম অবস্থায় এই দুই রোহিঙ্গাকে কক্সবাজারের উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

সোমবার সকালে কক্সবাজারস্থ ৩৪ বিজিবির অধিনায়কের পক্ষে সহকারী পরিচালক মো. ইয়ার হোসেন জানান, কতিপয় ইয়াবা ব্যবসায়ী মিয়ানমার থেকে বিপুল পরিমাণ মাদক নিয়ে বাংলাদেশে প্রবেশ করতে পারে, এমন সংবাদের ভিত্তিতে বিজিবির একটি দল চাকমাপাড়ার পাহাড়ি ঢালুতে অবস্থান নেয়। পরে ৫ মাদক ব্যবসায়ী সীমান্তে প্রবেশ করলে বিজিবির টহল দল তাদের চ্যালেঞ্জ করলে মাদক ব্যবসায়ীরা টহল দলের উপর এলোপাতাড়ি গুলি চালায়। বিজিবি’ও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালালে গুলিতে দুই মাদক ব্যবসায়ী গুরুতর আহত হয়। পরে তাদের উদ্ধার করে বিজিবি’র সদস্যরা উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। আহত ব্যক্তিদের পাশ থেকে ইয়াবা, অস্ত্র ও গুলি উদ্ধার করে বিজিবি।

এই ব্যাপারে নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলমগীর হোসেন বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্ত্রের জন্য হাসপাতালে পাঠানো হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।