নাইক্ষ্যংছড়িতে বীর বাহাদুর শিশু সদন হোস্টেল উদ্বোধন

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির দূর্গম পাহাড়ের দৌছড়ি ইউনিয়নের ক্রোরিক্ষং এলাকায় মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী বর্ষপূর্তি উপলক্ষে বীর বাহাদুর শিশু সদন হোস্টেল উদ্বোধন করেন নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মো: শফি উল্লাহ।

আজ ১১ এপ্রিল রবিবার দুপুরে ক্রোরিক্ষং এলাকায় বীর বাহাদুর শিশু সদন মাঠে অনুষ্টিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মো,শফি উল্লাহ। এসময় তিনি বলেন, শিক্ষায় জাতির মুকুট, একদিন এই ক্রোক্ষ্যং থেকে উচ্চ শিক্ষিত হবে, সকলের সেবা করবে, পার্বত্য বিষয়ক মন্ত্রী বীর বাহাদুরের হাত ধরেই এগিয়ে যাচ্ছে। সুন্দর এবং উন্নত জীবন লাভ করার জন্য শিক্ষার কোন বিকল্প নেই,পাহাড়ে শিক্ষার আলো ছড়িয়ে দিতে আমরা নিরলস কাজ করে যাচ্ছি, আগামীতে ক্রোক্ষ্যং এলাকায় একটি উচ্চ বিদ্যালয় স্থাপন করা হবে।

আয়োজিত মতবিনিময় সভায় বীর বাহাদুর শিশু সদনের সহ-সভাপতি ও জমিদাতা ক্যউহ্লা চিং চাক এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বীর বাহাদুর শিশু সদনের সভাপতি ও জেলা পরিষদের সদস্য কেনু ওয়ান চাক, পার্বত্য উন্নয়ন বোর্ডের টেকসই উন্নয়ন প্রকল্প ব্যবস্থাপক নুরুল আমিন হেলালী, উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সাং গাঠনিক সম্পাদক মং হ্লা ওয়াই মার্মা, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো: ইমরান, উপজেলা মুক্তিযুদ্ধা কমেন্ডার মো,রাজা মিয়া,উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি মো,আব্দু সাত্তার, উপজেলা আওয়ামী যুবলীগ সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য মো,আলী হোসেন প্রমূখ।

অনুষ্টিত মতবিনিময় সভার আগে অধ্যাপক মো,শফি উল্লাহ “বীর বাহাদুর এমপি’র প্রস্তাবিত নামকরণ “বীর বাহাদুর শিশু সদন” হোস্টেলটি ফিতা কেটে উদ্বোধন করেন।

উক্ত অনুষ্টানে সার্বিক সহযোগিতা করেন জেলা পরিষদের সম্মানিত সদস্য, উপজেলা আওয়ামী লীগ প্রচার সম্পাদক ও বীর বাহাদুর শিশু সদনের সভাপতি ক্যানওয়ান চাক। এছাড়া এলাকায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংগ্রাই উপলক্ষে সেমাই, চিনি এবং কৃষকদের মাঝে পানির সেচ পাম্প ও কম্বল,করোনার প্রতিরোধের মাক্স বিতরণ করা হয়।

উল্লেখ্য, জেলা পরিষদের অর্থায়নে এ বীর বাহাদুর শিশু সদন হোস্টেলটি নির্মণ করা হয়েছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।