নাইক্ষ্যংছড়িতে বৃক্ষ মেলা

নাইক্ষ্যংছড়িতে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পক্ষ থেকে বিনামূল্যে ফলদ চারা বিতরণ
“স্বাস্থ্য পুষ্টি অর্থ চাই, দেশী ফলের গাছ লাগাই” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে বৃক্ষ মেলা উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে রোববার সকাল ১০ টার মেলা উপলক্ষে এক র‌্যালী উপজেলা পরিষদ মিলনায়তন থেকে বের করা হয়। র‌্যালীটি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা চত্বরে মিলিত হয়ে এক আলোচনা সভার আয়োজন করা হয়।
পবিত্র কোরআন তেলোয়াতের মাধ্যমে শুরু হওয়া বৃক্ষমেলা এর আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ কামাল উদ্দিন, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা মৎস্য অফিসার জাহাঙ্গীর আলম, নাইক্ষ্যংছড়ি সদর ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী, উপজেলা শিক্ষা অফিসার আবু আহমেদ, উপজেলা আওয়ামীলীগের সদস্য সচিব মোঃ ইমরান মেম্বার, আওয়ামীলীগ নেতা ডাঃ সিরাজুল ইসলাম, হর্টিকালচার অফিসার এমরান কবির প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ সহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা, কর্মচারী সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান কামাল উদ্দিন বলেন, একটি গাছ একটি জীবন, গাছ লাগানো দেশ ও নিজের জন্য অত্যন্ত মঙ্গলজনক কাজ। গাছ লাগিয়ে দেশ ও জাতির কল্যাণ সহ পরিবেশের ভারসাম্য রক্ষার করার জন্য সকলের প্রতি আহব্বান জানান।
অনুষ্ঠান শেষে উপস্থিত সকলের মাঝে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পক্ষ থেকে বিনামূল্যে কয়েক শতাধিক ফলদ চারা বিতরণ করা হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।