নাইক্ষ্যংছড়িতে বেত ভর্তি ট্রাক আটক

1371122595বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা সদর এর বাসষ্টান্ড থেকে অবৈধ ভাবে পাচারের সময় ট্রাক ভর্তি বেত ও মেন্দা গাছের ছাল, তুলাসহ বিভিন্ন মালামাল উদ্ধার করেছে ৩১ বিজিবি। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে,গোপন সংবাদের ভিত্তিতে অবৈধ ও বন বিভাগ এর পরিবহন অনুমতি ছাড়া রাতে পাচারের উদ্দেশ্যে গাড়ি ভর্তি করার সময় ৩১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের একটি বিশেষ টহল দল নায়েব সুবেদার শ্রী অমিত কুমার নন্দী এর নেতৃত্বে ব্যাটালিয়ন স্থানীয় নাইক্ষ্যংছড়ি পুরাতন বাস স্টান্ড এলাকার প্রধান সড়কে গাড়ি জব্দ করে। বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে ট্রাক ফেলে দৌড়ে পালানোর চেষ্টা করে পাচারকারীরা। এসময় ট্রাক ও ট্রাকের হেলপারসহ উক্ত মালামাল আটক করে বিজিবি।
আরো জানা গেছে, অভিযানে বেত ১৬৫০ টি, চিকন বেত ৮,৫৫০ টি, মেন্দা গাছের ছাল ৩৫০ কেজি, মোবাইল ফোন ০১ টি, নগদ ২৫,০০০ টাকা এবং ঢাকা মেট্রো ট ১৮-২৮৪২ গাড়ি সহ আটক করে মালামালসহ নাইক্ষ্যংছড়ি রেঞ্জ অফিসে জমা করা করেছে বিজিবি।
নাইক্ষ্যংছড়ি বন বিভাগ এর রেঞ্জ কর্মকর্তা এস এম হারুন জানিয়েছেন, তিনি ইতিপূর্বে শুনেছেন, এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী বিনা পারমিটে রাতের আধারে বনজ দ্রব্য পাচারে জড়িত।
এদিকে বন বিভাগের বৈধ অনুমতির কাগজ না থাকায় বন আইনে মামলা দায়ের করার প্রস্তুতি নিচ্ছেন বলে রেঞ্জ অফিস সুত্রে জানা যায়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।