নাইক্ষ্যংছড়িতে ৩ তামাক চাষী অপহরণ

NewsDetails_01

%e0%a6%85%e0%a6%aa%e0%a6%b9%e0%a6%b0%e0%a6%a3বান্দরবানের নাইক্ষ্যংছড়ির দোছড়িতে তিন তামাক চাষীকে অপহরণ করেছে সশস্ত্র সন্ত্রাসীরা। শনিবার রাত ১০টার দিকে উপজেলার দোছড়ি ইউনিয়নের বাকঁখালী মৌজার হায়দার ঝিরি নামক এলাকা থেকে আলী আহম্মদ, আবুল কাশেম, আব্দুল্লাহ ও শামসুল আলমকে অপহরণ করা হয়। রবিবার ভোররাতে অপহরণকারীদের কবল থেকে আব্দুল্লাহ পালিয়ে আসলে অপহরণের বিষয়টি প্রশাসনের নজরে আসে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের জাউসপাড়া গ্রামের বাসিন্দা আলী আহামদ, তার পুত্র আবুল কাশেম, একই ইউনিয়নের থোয়াঙ্গাকাটা এলাকার ফুরুক আহামদের ছেলে আব্দুল্লাহ ও শামসুল আলম দীর্ঘদিন ধরে আদিবাসীদের কাছ থেকে জমি লিজ নিয়ে তামাক চাষ করে আসছে। শনিবার তারা তামাক ক্ষেতে কাজ শেষে নিকটস্থ ঘরে ঘুমিয়ে পড়লে ৭/৮জনের সশস্ত্র সন্ত্রাসীর দল তাদের উপর হামলা চালায়। এক পর্যায়ে আবুল কাশেমকে মারধর করে অন্যদের অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে যায় সন্ত্রাসীরা।
এ বিষয়ে প্রত্যক্ষদর্শী আবুল কাশেম জানান, অপহরণের সময় তাদের সবাইকে এলোপাতাড়ি মারধর করে এবং তাদের কাছ থেকে চার লক্ষ টাকা মুক্তিপন দাবী করে গহীন অরণ্যে নিয়ে যায়।
২০১৪ সালের ১২ এপ্রিল বাইশারী ইউনিয়নের লংদুরমুখ এলাকা থেকে একই কায়দায় ফরিদুল আলম ও নুরুল আলম নামে দুই তামাক চাষীকে অপহরণ করে অপহরণ করা হয়েছিল, পরে তারাও পালিয়ে আসে।
নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) তৌহিদ কবির জানান,অপহৃতদের কাছ থেকে পালিয়ে আসা ব্যাক্তির কাছ থেকে তথ্য সংগ্রহ করে অপহৃতদের উদ্ধারে অভিযান চলছে।

আরও পড়ুন