নাইক্ষ্যংছড়ির সোনাইছড়ি ইউনিয়নে চোলাই মদ ও উপকরণ উদ্ধার

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ৫নং সোনাইছড়ি ইউনিয়নে র‌্যাপিড একশান ব্যাটালিয়ন-৭ (র‌্যাব) অভিযান চালিয়ে বিপুল পরিমান দেশীয় তৈরি চোলাই মদ ও মদ তৈরির উপকরণ উদ্ধার করেছে। মঙ্গলবার সকালে উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের লামার পাড়া, খুদি পাড়ায় অভিযান চালিয়ে মদ ও মদ তৈরির এসব উপকরণ উদ্ধার করা হয়। এসময় ক্যংচং কারবারী ও চাইন দাইং নামে দুই ব্যাক্তিকে আটক করা হয়।
র‌্যাবের একটি দল গোপন সংবাদে খবর পেয়ে জেলার নাইক্ষ্যংছড়ির সোনাইছড়ি গ্রামে অবৈধ ভাবে চোলাই মদের রমরমা ব্যবসা হচ্ছেন এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালায় র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের সদস্যরা। অভিযান চলাকালে স্থানীয় মদ তৈরি ও বিক্রির সাথে জড়িত অনেকে পালিয়ে যায়। র‌্যাব সদস্যরা পাড়ার বিভিন্ন ঘর থেকে বাণিজ্যিকভাবে তৈরিকৃত ২হাজার ৩৩০ লিটার চোলাই মদ, এবং ১লক্ষ ৮৯হাজার কেজি উপকরণ উদ্ধার করে। পরে উদ্ধারকৃত মদ ও উপকরণ নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এস,এম সরওয়ার কামালের আদালতে উপকরণ সমুহ ধ্বংস করার উদ্দেশ্যে হস্তান্তর করা হয়।
উল্লেখ্য, সোনাইছড়িতে দীর্ঘদিন ধরে স্থানীয় দুই জনপ্রতিনিধিসহ কয়েকজন রমরমা ইয়াবা ও মাদক ব্যবসা করার অভিযোগ রয়েছে। মিয়ানামার থেকে মাদকের বড় একটি অংশ সোনাইছড়ির এই পয়েন্ট হয়ে দেশের বিভিন্ন স্থানে পৌছে। সচেতন নাগরিকরা র‌্যাবের অভিযানকে সাধুবাদ জানান এবং আগামীতে ইয়াবা পাচারকারীর বিরুদ্ধে বিশেষ অভিযানের দাবী জানান।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।