নাইক্ষ্যংছড়ি এলজিডিতে অনিয়ম : তদন্ত্রে আসছে দুদক

দুদক লগো
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বহুল আলোচিত সমালোচিত ও বিভিন্ন অনিয়ম কর্মকান্ডের হোতা নাইক্ষ্যংছড়ি এলজিইডি’র সাবেক প্রকৌশলী জমির হোসেন এর বিরুদ্ধে অবশেষে ব্যবস্থা গ্রহনে মাঠে নামছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
দুর্নীতি দমন কমিশন এর সমন্বিত জেলা কার্যালয়, কক্সবাজার ও বান্দরবান জেলার সরকারী কার্য ভবন, চট্টগ্রাম এর উপ পরিচালক রিয়াজ উদ্দিন জানিয়েছেন, নাইক্ষ্যংছড়ি উপজেলার সাবেক এলজিইডি প্রকৌশলী জমির হোসেন বিরুদ্ধে বিভিন্ন পত্রপত্রিকায় প্রকাশিত নানা দুর্নীতি অনিয়ম ও এলজিইডিসহ সরকারী বিভিন্ন বিভাগীয় তদন্ত প্রতিবেদনের দুর্নীতির বিষয়টি প্রমানিত হওয়ায় কমিশনের গঠিত বিশেষ তদন্ত্র দল আগামী ২৬ ফেব্রুয়ারি থেকে নাইক্ষ্যংছড়ি উপজেলায় অবস্থান করবে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে,গত ২০১৪ সালের ২৩ মে নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রকৌশল অফিস এলজিইডি কার্যালয়ের দশ জন কর্মচারী ভারপ্রাপ্ত প্রকৌশলী জমির হোসেন বিরুদ্ধে লিখিত অভিযোগ এর তদন্ত করেন চট্টগ্রাম বিভাগীয় তত্ত¡বধায়ক প্রকৌশলী স্বপন কুমার নাথ। ২০১৪ সালের ১৪ জুন উক্ত তদন্ত কমিশনের এলজিইডি আন্তঃবিভাগীয় তদন্ত প্রতিবেদন এ দেখা যায়, উপজেলা প্রকৌশলী জমির হোসেন একজন অদক্ষ, দুর্নীতিপরায়ণ, ও স্বেচ্ছাচারী ব্যক্তি, তার কারনে সমগ্র এলজিইডি সুনাম ক্ষুন্ন হয়েছে। এতে আরো লেখা আছে, দুর্নীতি র অভিযোগ প্রমানিত হওয়া ও আর্থিক অনিয়ম প্রমানিত হওয়ায় তাহার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের জন্য প্রধান প্রকৌশলী এলজিইডি বরাবর প্রেরিত হইল।
এছাড়াও গত ১৫ সালের ১০ সেপ্টেম্বর আরো একটি দুর্নীতির অভিযোগ এর সরজমিনে তদন্ত প্রতিবেদন প্রেরণ করেন, স্থানীয় সরকার বান্দরবান জেলার উপ সচিব মোহাম্মদ নুরুন্নবী। উক্ত প্রতিবেদনে এলজিইডি প্রকৌশলী জমির হোসেনের নানা অনিয়ম দুর্নীতি ও নারী কেলেংকারীসহ বিভিন্ন অভিযোগের লিখিত বক্তব্য গ্রহন করে প্রতিবেদনে দোষী প্রমানিত হওয়া স্থানীয় সরকার মন্ত্রণালয় বরাবর দ্রুত শাস্তিমূলক ব্যবস্থা গ্রহনের সুপারিশ করেন।
দুর্নীতি দমন কমিশনের তদন্ত টিম এর আগমনের বিষয়ে নাইক্ষ্যংছড়ি এলজিইডি অফিস সুত্রে জানা গেছে, গত বুধবার এবিষয়ে দুদক কতৃপক্ষের একটি চিঠি ডাক মারফত তারা হাতে পেয়েছেন, তবে এই বিষয়ে কেউ সরাসরি সংবাদ মাধ্যমে কথা বলতে রাজি হয়নি।

আরও পড়ুন
1 মন্তব্য
  1. Kcc Hemal বলেছেন

    চোরকে সজাগ করারর জন্য ধন্যবাদ

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।