নাইক্ষ্যংছড়ি সীমান্তে স্থল মাইন বিস্ফোরনে ১ রোহিঙ্গা নিহত

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের বাইশফাড়ি সীমান্তে স্থল মাইন বিস্ফোরণে মিয়ানমারের এক রোহিঙ্গা নাগরিক নিহত হয়েছে। নিহতের নাম আব্দুল মজিদ (৩২)।

পুলিশ জানায়, উপজেলার ঘুমধুম ইউনিয়নের বাইশফাড়ি সীমান্তে সোমবার ভোররাতে বিস্ফোরনে শব্দ শুনতে পায় স্থানীয়রা। এসময় স্থানীয়রা পুলিশ ও বিজিবিকে খবর দিলে তারা সোমবার সকালে তল্লাশি শুরু করে। একপর্যায়ে দুপুরে ক্ষতবিক্ষত এই লাশের সন্ধান পান। নিহত আব্দুল মজিদ কক্সবাজারের কুতু পালং ব্লক নং -ক্যাম্পের ডি-১ এর বাসিন্দ আব্দুল মালেকের পুত্র।

নাইক্ষ্যংছড়ির ঘুমধুম তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইমন চৌধুরী জানান, নিহতের লাশ উদ্ধার করা হয়েছে, রাতে বান্দরবান সদর হাসপাতাল মর্গে পাঠানো হবে।

গত ৩ সেপ্টেম্বর উপজেলার ঘুমধুম সীমান্তে থুয়াইংগা ঝিড়ি নামক স্থানে স্থল মাইন বিস্ফোরনে আরো এক রোহিঙ্গা যুবক নিহত হয়। এই রোহিঙ্গারা ইয়াবাসহ বিভিন্ন অবৈধ মালামাল পাচারের সময় সীমান্ত এলাকায় যাতায়ত করে, এসময় এই দূর্ঘটনার শিকার হয়।

প্রসঙ্গত, বান্দরবানের মিয়ানমারের সীমান্তবর্তী উপজেলা নাইক্ষ্যংছড়ির তুমব্রৃ, ঘুমধুম ও আশারতলী সীমান্তে মিয়ানমারের নিরাপত্তা বাহিনীর সদস্যরা স্থল মাইন পুতে রাখে বলে অভিযোগ দীর্ঘদিনের।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।