না’গঞ্জে পুলিশের অভিযানে জঙ্গি নেতা তামিমসহ নিহত ৩

untitled-15_228105_233404_0নারায়ণগঞ্জ শহরের পাইকপাড়ায় একটি জঙ্গি আস্তানায় পুলিশের অভিযানে নতুন করে সংগঠিত জেএমবির অন্যতম নেতা তামিম চৌধুরীসহ তিনজন নিহত হয়েছে। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের এডিসি ছানোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, নারায়ণগঞ্জের পাইকপাড়ার একটি বাড়িতে বড় ধরনের জঙ্গি আস্তানা রয়েছে— এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সকালে সেখানে অভিযান শুরু করে কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা। তবে তাৎক্ষণিকভাবে এ বিষয়ে বিস্তারিত আর কোনো তথ্য জানা যায়নি।
এর আগে নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ফারুক হোসেন জানান, শনিবার সকালে ঢাকা থেকে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের একটি দল পাইকপাড়া গিয়ে বড় কবরস্থান সংলগ্ন তিন তলা একটি ভবন ঘিরে এই অভিযান শুরু করে। খবর পেয়ে নারায়ণগঞ্জের পুলিশ তাদের সঙ্গে যোগ দেয়।
তিনি জানান, অভিযানের এক পর্যায়ে সকাল ৯টা ৩৫ মিনিটে দুই পক্ষের মধ্যে গুলি শুরু হয়। নিরাপত্তার স্বার্থে অভিযান শেষ হওয়ার আগ পর্যন্ত কাউকে ভবনটির কাছে যেতে দেওয়া হচ্ছে না বলেও জানান তিনি। পুলিশ জানিয়েছে, তিন তলা ওই বাড়িতে ১৭ দিন আগে ভাড়া থাকতে শুরু করে জঙ্গিরা।
প্রায় তিন বছর আগে কানাডা থেকে দেশে আসে তামিম আহমেদ চৌধুরী। এরপর গত দুই বছরে জেএমবির বেশ কয়েকটি হত্যা ও হামলার ঘটনায় তার নাম উঠে আসে। তবে গুলশান হামলার আগে তার ব্যাপারে বেশি কিছু জানতে পারেনি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। গুলশান ও শোলাকিয়ার ঘটনার তদন্তে নেমে তার ব্যাপারে একের পর এক তথ্য পান সংশ্লিষ্ট কর্মকর্তারা। নিখোঁজ ১০ তরুণের তালিকাতেও তার নাম দেখা যায়। পুলিশ বলছে, নতুন করে সংগঠিত জেএমবির অন্যতম নেতা তামিম। তার নেতৃত্বেই ভয়ঙ্কর হয়ে ওঠে জঙ্গিরা। অন্যদিকে আন্তর্জাতিক গণমাধ্যমে তাকে আইএসের বাংলাদেশ শাখার সমন্বয়ক বলে দাবি করা হয়। সূত্র: সমকাল

আরও পড়ুন
Loading...