নানা আয়োজনে পালিত হচ্ছে বান্দরবানে বিশ্ব শিশু দিবস

“ শিশুর সাথে শিশুর তরে ,বিশ্ব গড়ি নতুন করে ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০২০ এর উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে বান্দরবানে আলোচনা সভা ও সাং¯্‹ৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে ।

আজ ৫ অক্টোবর (সোমবার) সকালে বান্দরবান জেলা প্রশাসন ও শিশু একাডেমির আয়োজনে জেলা প্রশাসকের সভা কক্ষে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক মো: মাহবুব আলম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম।

এসময় অন্যান্যদের মধ্য আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল কুদ্দুস, সিভিল সার্জন ডা.অং সুই প্রু মারমা, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শিলাদিত্য মুৎসুদ্দিসহ বান্দরবানের বিভিন্ন সরকারি বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা ও শিশু কিশোররা।

এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ । পৃথিবীকে তাদের বাসযোগ্য করে গড়ে তুলতে সকলকে এগিয়ে আসতে হবে।

এসময় তিনি আরো বলেন, করোনার এই মহামারীতে শিশুদের সুরক্ষা নিশ্চিত করতে হবে।

সভা শেষে শিশুদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এসময় কবিতা ও বিভিন্ন সংগীত পরিবেশন করে শিশু শিল্পীরা।

বান্দরবান শিশু একাডেমির আয়োজনে সপ্তাহব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে আগামী ১১অক্টোবর শেষ হবে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।