নানিয়াচরে আনারস বাগান কেটে ফেলার ঘটনায় ৫ জন আটক

আনারস বাগান কেটে ফেলার ঘটনায় আটককৃতরা
আনারস বাগান কেটে ফেলার ঘটনায় আটককৃতরা
রাঙামাটি জেলার নানিয়ারচরের বুড়িঘাটের পুলিপাড়া বাসিন্দা মধু মিয়া (৬০) ও জামাল সিকদার (৫০) নামে দুই কৃষকের আনারস বাগান কেটে ফেলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৫ জনকে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন- রেনু মারমা (৫০), চাইনুরী মারমা (৫৬), হ্লাথোয়াই মারমা (৩০), মংলা অং মারমা (৫৫) ও আসি প্রু মারমা (২৫)। তারা সবাই একই এলাকার উপরপুলিপাড়া বাসিন্দা বলে জানান, আটককৃতরা।
শনিবার মধ্যরাতে এ আনারস বাগান ধ্বংসের ঘটনাটি ঘটে। এ ঘটনায় প্রায় ৩০ একরের জায়গায় করা দুই বাগানের অন্তত ৩২ হাজার আনারস গাছ কেটে ফেলে দুর্বৃত্তরা। ঘটনার পর রোববার স্থানীয় চিহ্নিত ব্যক্তিদের আসামি করে নানিয়ারচর থানায় মামলা দেন ক্ষতিগ্রস্থ বাগান মালিকরা। মামলায় ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৫ জনকে আটক করেন নিরাপত্তাবাহিনীর সদস্যরা। সোমবার সকালে উপজেলার ঘিলাছড়ি বাজার এলাকা হতে এদেরকে আটক করা হয়। বাকি আসামিদের আটক করতে অভিযান চলছে বলে জানান, নিরাপত্তাবাহিনীর দায়িত্বশীল কর্মকর্তা। সোমবার আটকের পর রাঙামাটি রিজিয়নে আটককৃতদের স্থানীয় মিডিয়াকর্মীদের সামনে হাজির করা হয়। পরে তাদেরকে নানিয়ারচর থানা পুলিশে হস্তান্তর করে নিরাপত্তাবাহিনী।
নানিয়ারচর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল লতিফ জানান, আটককৃতদের আদালতে চালান দেয়া হবে।
এদিকে ক্ষতিগ্রস্থ আনারস মালিকদের জনপ্রতি রাঙামাটি জেলা প্রশাসন থেকে ২০ হাজার এবং রাঙামাটি রিজিয়ন থেকে ২০ হাজার টাকা করে দেয়া হয়।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।