নানিয়াচর উপ-নির্বাচনে জেএসএস (সংস্কার) এর প্রগতি চাকমা জয়ী

প্রগতি চাকমা
রাঙামাটির নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান উপ-নির্বাচনে জেএসএস (সংস্কার) প্রার্থী প্রগতি চাকমা (আনারস) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি ১৪ হাজার ৪৮৬ ভোট পেয়ে জয়লাভ করেন।
আজ বুধবার নজীরবিহীন নিরাপত্তার মাঝে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণের মাধ্যমে নির্বাচন সম্পন্ন হয়। ভোটাররা শান্তিপূর্ণ ভাবে ভোট প্রদান করেছে। তবে কোথাও কোন অপীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। পুলিশ, র‌্যাব, সেনাবাহিনী এবং বিজিবির সমন্বয়ে আইনশৃঙ্খলা বাহিনী নির্বাচনী পুরো এলাকায় নিরাপত্তা জোরদার করে রেখেছে। এ উপজেলার চারটি ইউনিয়নে ৩২ হাজার ৮৫৪ জন ভোটার রয়েছে। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছে ১৭ হাজার আট জন এবং নারী ভোটার রয়েছে ১৫হাজার ৮৪৬জন। রাঙামাটি জেলা নির্বাচন কর্মকর্তা ও নানিয়ারচর উপজেলা পরিষদের উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার আব্দুল লতিফ শেখ জানান এসব তথ্য নিশ্চিত করেছেন।
নির্বাচনে চেয়ারম্যান পদে জয়ী প্রগতি চাকমার নিকটতম প্রতিদ্বন্ধি ইউপিডিএফ এর প্রনতি চাকমা (কাপ-পিরিচ) পেয়েছেন ৮ হাজার ১৫ ভোট। একই দলের অপর প্রার্থী কল্পনা চাকমা (দোয়াত কলম) পেয়েছেন ৪৩৬ ভোট।
প্রসঙ্গতঃ গত ৩ মে দুর্বৃত্তের গুলিতে নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান জেএসএস (সংষ্কার) পন্থী শক্তিমান চাকমা মারা যান। এতে পদটি শূন্য হওয়ায় উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি কোন প্রার্থী না দিলেও আঞ্চলিক দুটি দলের ৩ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করেন।

আরও পড়ুন
Loading...