নানিয়ারচরে অস্ত্রসহ রূপায়ণ চাকমা আটক

রাঙামাটি জেলার নানিয়ারচরে নিরাপত্তাবাহিনীর অভিযানে রূপায়ণ চাকমা (৩৮) নামে এক ইউপিডিএফ (প্রসিত) গ্রুপের সক্রিয় কর্মীকে অস্ত্র ও সরঞ্জামাদিসহ আটক করা হয়েছে।

নানিয়ারচর জোন সুদক্ষ দশের তথ্য সূত্রে জানা যায়, শুক্রবার (১৩ আগস্ট) রাত ২ টার দিকে গোপন তথ্যর ভিত্তিতে কুতুকছড়ির হাজাছড়ি এলাকায় সেনাবাহিনী স্পেশাল অপারেশন চালিয়ে প্রসিত খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফ এরসক্রিয় কর্মী রূপায়ণ তালুকদার (চাকমা)কে দুইটি জাতীয় পরিচয় পত্রসহ ১টি বিদেশি তৈরি (থ্রী নট থ্রী) রাইফেল, ৫রাউন্ড এ্যামুনেশন,৩টি মোবাইল ফোন, ২টি চাঁদা আদায়ের রশিদসহ আটক করা হয়। পরে তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে নানিয়ারচর থানায় হস্তান্তর করা হয়েছে।

নিরাপত্তা বাহিনীর এক কর্মকর্তা জানিয়েছেন, পাহাড়ে আবারও জোরেশোরে সশস্ত্র তৎপরতা শুরু করেছে বিচ্ছিন্নতাবাদী ও পার্বত্য চুক্তি বিরোধী উপজাতীয় সন্ত্রাসী সংগঠনগুলো। নিজেদের মধ্যে আধিপত্যের লড়াইসহ পার্বত্যাঞ্চল থেকে কোটি কোটি টাকা চাঁদাবাজির লক্ষ্যে নানা ধরনের দেশি-বিদেশি অস্ত্র সংগ্রহ থেকে শুরু করে নানা ধরনের সামরিক সরঞ্জাম সংগ্রহের প্রতিযোগিতায় লিপ্ত হয়েছে পাহাড়ি সন্ত্রাসীরা।

সাম্প্রতিক সময়ে দুর্গম পাহাড়ে এই বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীরা একত্র হয়ে সশস্ত্র তৎপরতা বৃদ্ধি করলে স্থানীয় বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। স্থানীয় বাসিন্দারা নিরাপত্তা বাহিনীকে বিষয়টি অবহিত করলে সেনাক্যাম্প থেকে ঘটনার সত্যতা পেয়ে অভিযান পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছেন তিনি।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।