নানিয়ারচরে বাজার বয়কট, বিলাইছড়িতে চলছে হরতাল

উপজেলা পরিষদ নির্বাচনে অনিয়ম ও ভোট ডাকাতির অভিযোগে ইউপিডিএফ এর ডাকে রাঙামাটির নানিয়ারচর উপজেলায় অনির্দিষ্টকালের জন্য বাজার বয়কট শুরু হয়েছে। অন্যদিকে বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যাকে হত্যার প্রতিবাদে উপজেলায় চলছে ৪৮ ঘন্টার হরতাল।
জানা যায়, পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচনে অনিয়ম ও ভোট ডাকাতির অভিযোগে ইউপিডিএফ এর ডাকে সাধারন পাহাড়ীরা নানিয়ারচর বাজারে বুধবার সাপ্তাহিক হাটের দিন থাকা সত্তেও না আসায় আনুষ্ঠানিকভাবে বাজার বয়কট শুরু হয়। বর্তমানে নৌপথ ও সড়কপথে পন্য আসা বন্ধ রয়েছে। ইউপিডিএফ এর ডাকা এই বাজার বয়কট অনির্দিষ্টকাল চলবে বলে জানা যায়। তবে নানিয়ারচরের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে জানা গেছে।
অন্যদিকে, বিলাইছড়িতে স্থানীয় আ.লীগের ডাকে ৪৮ ঘন্টার হরতাল বুধবার থেকে শুরু হয়েছে। এদিন সকাল থেকে নৌপথে কোন যান চলাচল করছে না। দোকান-পাট বন্ধ রয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশের পক্ষ থেকে উপজেলায় সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বিলাইছড়ি থানার অফিসার ইনচার্জ মোঃ পারভেজ জানিয়েছেন, পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। শান্তিপুর্নভাবে হরতাল পালিত হচ্ছে। সুরেশ কান্তি তংচঙ্গ্যা হত্যার ঘটনায় এখনো কোন মামলা হয়নি।

আরও পড়ুন
Loading...