রাঙামাটি সরকারি কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন

সারাদেশে নারী-শিশু ধর্ষণ,নৃশংস হত্যা ও সড়ক দুর্ঘটনার প্রতিবাদে রাঙামাটি সরকারি কলেজের সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধন করেছে। আজ মঙ্গলবার (২১ জানুয়ারী) সকাল ১০টায় রাঙামাটি সরকারি কলেজের সাধারণ শিক্ষার্থীদের আয়োজনে কলেজের মূল ফটকের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় শিক্ষার্থীদের পাশাপাশি কলেজের শিক্ষকবৃন্দরাও একাত্মতা প্রকাশ করে মানববন্ধনে অংশ নেয়।

প্রতিবাদ সমাবেশে কলেজের উপাধ্যক্ষ তুষার কান্তি বড়ুয়া বলেন, ঘরে-বাইরে,রাস্তাঘাটে, যানবাহনে, কর্মক্ষেত্রে, শিক্ষাপ্রতিষ্ঠানে সবখানে নারী ও শিশুর প্রতি নির্যাতন চলছে। ধর্ষণ ও যৌন হয়রানি ছাড়াও অ্যাসিড আক্রমনসহ নানাবিধ সহিংসতার শিকার হচ্ছেন তারা। পরিবার, সমাজ, রাষ্ট্র এমনকি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছেও নিরাপদ নয় নির্যাতনের শিকার হওয়া নারী ও শিশু। তিনি অবিলম্বে ধর্ষক,ঘাতক ও অপরাধীদের বিরুদ্ধে কঠোর আইন বাস্তবায়ন ও প্রয়োগের জন্য প্রশাসনের নিকট অনুরোধ জানান।

এসময় ছাত্র-ছাত্রীদের মধ্যে হতে দীপঙ্কর দে বলেন, দেশের প্রতিটি নারী ও শিশু সহিংসতার ঝুঁকির মধ্যে রয়েছেন। এর মূল কারণ,নারীকে মানুষ হিসেবে মূল্যায়ন না করার দৃষ্টিভঙ্গি ও আচরণ। আদিকাল থেকেই আমাদের দেশে ও সমাজে নারীকে অধস্থন অবস্থানে দেখে বলেই এমনটা সম্ভব হচ্ছে। এছাড়া মামলার দীর্ঘসূত্রিতা যেমন ন্যায়বিচার প্রাপ্তিকে অনিশ্চিত করে তেমনি তড়িঘড়ি নিষ্পত্তি ন্যায়বিচারকে প্রশ্নবিদ্ধ করে।

সমাবেশে ছাত্র-ছাত্রীদের মধ্যে হতে কাইমুল ইসলাম ছোটন,সাইফুল ইসলামসহ অন্যান্যরা নারী ও শিশুর ওপর ধর্ষণসহ সবধরনের অত্যাচার বন্ধের আহ্বান জানান। সেখানে আয়োজক সংস্থার প্রতিনিধিরা ছাড়াও উপস্থিত ছিলেন নানা শ্রেণি ও সংগঠনের কর্মী, সাধারণ মানুষসহ শতশত শিক্ষার্থীবৃন্দ।

আরও পড়ুন
Loading...