নারী নির্যাতন মামলায় জামিন পেলেন বান্দরবানের পৌর মেয়র ইসলাম বেবী

NewsDetails_01

নারী ও শিশু নির্যাতন দমন আইনের মামলায় বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী জামিন পেয়েছেন। আজ বুধবার (২৬ জানুয়ারি) জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ সাইফুর রহমান সিদ্দিক এ আদেশ দেন।

ইসলাম বেবীর আইনজীবী এ্যাডভোকেট ইকবাল করিম ও কৌশিক দত্ত এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

এ্যাডভোকেট কৌশিক দত্ত বলেন, এক নারীর মামলায় মোহাম্মদ ইসলাম বেবীসহ চারজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন বান্দরবান নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। আজ পৌর মেয়র আদালতে আত্মসমর্পণ করে জামিন চান। তবে তদন্ত প্রতিবেদন, শারিরিক অসুস্থতা ও সার্বিক বিবেচনা করে আজ আদালত এ জামিন মঞ্জুর করেছে। মেয়রের বিরুদ্ধে এ অভিযোগ থেকে স্বসম্মানে খালাস পাবেন বলে আমরা আশাবাদী।

NewsDetails_03

মামলার বিবরণে জানা গেছে, রেহেনা আক্তারের পারিবারিক সম্পত্তি কৌশলে দখল নিতে চান পৌর মেয়রসহ কয়েকজন। এ সময় তাঁদের নির্যাতন ও ঘরবাড়ি ভাঙচুর করা হয়। এ ঘটনায় গত বছরের ১৮ জুন বান্দরবান পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, মাহাবুবুর রহমান, নাছির উদ্দিন, আশুতোষ দে, শেখ ফরিদ উদ্দিন এবং মিলন দাশসহ সাতজনকে আসামি করে বান্দরবান নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে একটি মামলা করেন বান্দরবান পৌর এলাকার ৯ নম্বর ওয়ার্ডের বনানী স মিল এলাকার বাসিন্দা রেহেনা বেগম।

মামলার বাদী রেহেনা বেগম বলেন, মৃত্যুর আগে ভাই-বোনদের জায়গার যার যার অংশ ভাগ করে দিয়ে গেছেন বাবা। কিন্তু মেয়র ক্ষমতা দেখিয়ে, পুলিশ দিয়ে হয়রানি করে জোর করে আমাদের জায়গা দখলের চেষ্টা করেন তারা। আমি এর সুষ্ঠু বিচার চাই।

নারী ও শিশু নির্যাতন দমন আইনের মামলার বিষয়ে রেহানা বেগমের অ্যাডভোকেট কাজী মাহতুল হোসাইন যত্ন জানান, পৌর মেয়র ইসলাম বেবী আজ জামিন আবেদন করলে আমরা আদালতে বিরোধিতা করি। তবুও আদালত উভয় পক্ষের বক্তব্য বিশ্লেষণ করে আসামির অসুস্থতা, বার্ধক্য বিশেষ বিবেচনা করে ১০০১ টাকা বন্ডে মামলার শুনানি পর্যন্ত অস্থায়ী জামিন মঞ্জুর করে।

আরও পড়ুন