নিজেরা সচেতন হোন, অন্যদের সচেতন করুন : লে : কর্ণেল সাইফ শামীম

করোনা প্রতিরোধে বান্দরবানের আলীকদম পুরো উপজেলায় চলছে লক ডাউন। সবাই ব্যস্ত সাধারণ খেটে-খাওয়া মানুষকে ত্রাণ সামগ্রী দিতে। সরকারী বেসরকারী ভাবে সবাই যার যার সাধ্য মত চেষ্টা করছে সাধারণ মানুষের পাশে দাড়াতে কিন্তু আলীকদম জোনের জোন কমান্ডার ছিলেন সবকিছুর উর্ধ্বে। নিজের ও নিজ ব্যাটেলিয়ানের কর্মকর্তা সৈনিকের একদিনের খাবার তুলে দিলেন সাধারণ খেটে-খাওয়া,দূঃস্থ ও অসহায় মানুষের হাতে।

প্রতিদিন লামা আলীকদমের বিভিন্ন এলাকা ও হাটবাজারে গিয়ে সাধারণ মানুষ, দোকানদার যাকে যেখানে পাই সবাইকে করোনা সম্পর্কে সচেতন করেন। কখনো নিজে মাইকিং করছেন,কখনো লিফলেট বিতরণ করছেন, কখনো হাত ধোঁয়ার ব্যবস্থা করছেন, কখনো স্প্রে করছে, কখনো বাজারগুলো পরিস্কারের জন্য কথা বলছে বাজার সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সাধারণ ব্যবসায়ীদের সাথে। কখনো হান্ড স্যানিটাইজার তুলে দিচ্ছেন সাধারণ মানুষের হাতে।

আজ বুধবার (১এপ্রিল) সাড়ে এগারটার দিকে আলীকদম বাজারের বিভিন্ন ব্যবসায়ীদের করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করেন। সকল ব্যবসায়ীদের নিজ দোকানে হাত ধোঁয়ার ব্যবস্থা রাখার ও বাজার পরিস্কার রাখতে পরামর্শ দেন। এসময় বাজারে বাজার করতে আসা সাধারণ মানুষের দূরত্ব বজায় না রাখায় নিজে রং নিয়ে দোকানের সামনে চার কোণা মার্কিং করে দেন এবং প্রত্যেককে এ নিয়ম মানতে অনুরোধ করেন।

এসময় তিনি ব্যবসায়ী ও বাজারে আসা ক্রেতাদের উদ্দেশ্য আলীকদম জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল সাইফ শামীম পিএসসি বলেন, আপনারা নিজেরা সচেতন হোন এবং অন্যদের সচেতন করুন। আপনারা নিজের পরিষ্কার পরিচ্ছন্ন ও দূরত্ব বজায় রেখে চলাফেরা করুন। আমরা সবাই একটু সচেতন হলে, নিজেদের মঙ্গল।

তিনি আরো বলেন,‌ আমার নিজের ও ব্যাটিলিয়ানের সকলের এক দিনের খাবার, খেতে না পারা মানুষগুলোর হাতে তুলে দিচ্ছি। যাতে কেউ না খেয়ে অনাহারে না থাকে। যাদের সত্যিকারের ত্রাণ সামগ্রী প্রয়োজন তারা যাতে ত্রাণ সামগ্রী পায় । সেদিকে সবাইকে সচেষ্ট থাকবেন। পরে বিভিন্ন অসহায় ও দূঃস্থ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

আরও পড়ুন
Loading...