নিজ আঙ্গিনা থেকে শুরু হোক করোনা প্রতিরোধ : কংজরী চৌধুরী

“নিজ আঙ্গিনা থেকে শুরু হোক করোনা প্রতিরোধ” প্রতিপাদ্যে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি খাগড়াছড়ি ইউনিটের করোনা প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রম শুরু হয়েছে।

আজ শনিবার (২৮মার্চ) দুপুরে খাগড়াছড়ি ইউনিট অফিস থেকে এ কার্যক্রমের উদ্বোধন করেন ইউনিট চেয়ারম্যান ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী। পরে শহরের বিভিন্ন স্থানে চলে জীবাণু নাশক স্প্রে ও লিফলেট বিতরণ।

কার্যক্রম শেষে করোনা প্রতিরোধে কাজ করতে যুব রেড ক্রিসেন্ট খাগড়াছড়ি ব্রাঞ্চের নয়টি উপজেলা ইউনিটের স্বেচ্ছাসেবকদের জন্য যুব প্রধানদের মাঝে মাস্ক, স্যানিটাইজার, সাবান, লিফলেট বিতরণ করা হয়।

সামগ্রী বিতরণের আগে ইউনিট চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেন, করোনা প্রতিরোধে এখন ঐক্যবদ্ধ খাগড়াছড়িবাসী। সরকারী-বেসরকারী, সামরিক-বেসামরিক, শিশু-যুবক-বৃদ্ধ সকলে মিলে আমরা কাজ করছি সচেতনতা সৃষ্টিতে এবং পরিষ্কার-পরিচ্ছন্ন করার কাজে।

তিনি যুব রেড ক্রিসেন্টের ভলান্টিয়ারদের এই দুর্যোগে মানুষের পাশে থেকে কাজ করার অনুরোধ জানিয়ে বলেন, জেলা প্রশাসন লক ডাউন কর্মসুচী বাস্তবায়নে মোবাইল কোট পরিচালনাসহ বাজার-দর, ভোক্তাদের হয়রানী বন্ধ এবং পরিবেশ স্বাভাবিক রাখতে কাজ করছে। সেনাবাহিনী ও পুলিশ মাঠে নেমেছে প্রশাসনকে সহযোগিতা করতে এবং তারা গুরুত্বপূর্ণ সকল স্থানে মহড়া দিচ্ছে এবং লোকজনকে মাইকিং করে ঘরে থাকার অনুরোধ করছে। আপনারা (যুব রেড ক্রিসেন্ট ভলান্টিয়ার) সকলের সাথে মিলে শান্তিপূর্নভাবে কাজ করুন।

গুজবে কান না দিয়ে আসল তথ্য ও উপাত্তের মাধ্যমে প্রশাসনকে সহযোগিতা করার অনুরোধ জানিয়ে তিনি বলেন, প্রান্তিক ও দিনমুজুরদের পাশে দাঁড়াতে নানা কর্মসুচী হাতে নেওয়া হয়েছে এবং স্থানীয় সরকার পরিষদের জন প্রতিনিধিদের মাধ্যমে এবং যুব রেড ক্রিসেন্ট সদস্যদের সহযোগিতায় সকল কর্মসুচী বাস্তবায়ন করা হবে।

এ সময় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, খাগড়াছড়ি ইউনিটের ভাইস চেয়ারম্যান এডভোকেট জসিম উদ্দিন মজুমদার, নির্বাহী সদস্য মোঃ জসিম উদ্দিন, মোঃ শহিদুল ইসলাম, ইউনিট অফিসার আবদুল গণি মজুমদার, সাবেক যুব প্রধান রবিউল ইসলাম, বর্তমান যুব প্রধান হাফসা বেগমসহ নয় উপজেলা ইউনিটের যুব প্রধানগণ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।