নিরাপত্তায় চাদরে নাইক্ষ্যংছড়ি : নির্বাচনে ৬টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাচনে ২৫টি কেন্দ্রে ৬ টি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এসব কেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত করতে সকল ভোটকেন্দ্রগুলোর তালিকা করে পর্যালোচনা সম্পন্ন করেছে পুলিশ। সাধারণ কেন্দ্রের তুলনায় ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে বিশেষ ব্যবস্থায় বাড়তি অস্ত্রধারী পুলিশ সদস্য মোতায়েনের পরিকল্পনা করা হয়েছে।
গোয়েন্দা ও পুলিশের তালিকা অনুযায়ী, ভোটকেন্দ্রগুলোকে ‘পাহাড়ী এলাকা’ ও ‘বিশেষ এলাকা’ হিসেবে দুই ভাগে ভাগ করা হয়েছে। এরপর পরিস্থিতি পর্যালোচনা করে দুই এলাকাতেই আলাদাভাবে ‘গুরুত্বপূর্ণ’ ও ‘সাধারণ’ ভোটকেন্দ্র চিহ্নিত করা হয়েছে। নির্বাচন কমিশন মতে ১৮ মার্চ (সোমবার) নাইক্ষ্যংছড়ি উপজেলায় ভোটকেন্দ্রে ভোট দেবে ভোটাররা। এর মধ্যে ৬টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ বা ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। বাকি ১৮টি কেন্দ্রকে সাধারণ কেন্দ্র হিসেবে বিবেচনা করা হয়েছে। এ হিসেবে মোট ভোটকেন্দ্রের মধ্যে প্রায় ৬টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ এবং বাকি প্রায় ২৮টি সাধারণ কেন্দ্র।
অন্য এক সূত্রে জানান, উপজেলার ৫টি ইউনিয়নের মধ্যে বাইশারীর ক্যাংগার বিল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র,ঈদগড় হেডম্যান পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ও আলীক্ষ্যং মিরঝিরি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, সোনাইছড়ি ইউনিয়নের জুমখোলা বেসরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র,ঘুমধুম ইউনিয়নের তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র,দৌছড়ি ইউনিয়নের তুলাতলি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, সদর ইউনিয়নের আশারতলী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র গুলো ঝুকিঁপূর্ণ ও আশঙ্খা বলে জানান।
আর এদিকে নির্বাচন অফিসার জানান, উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু ভাবে সম্পর্ন করার স্বার্থে সহিংসতা প্রতিরোধ ও বহিরাগতদের আনাগোনার নজরদারীতে উপজেলার ১০টি পয়েন্টে চৌকি স্থাপন করা হয়েছে। সেনাবাহিনীর টহল জোরদার করা হয়েছে।
নির্বাচন অফিস সূত্র মতে, মোট ভোটার ৩৭ হাজার ৩ শত ৮৬ জন ভোটারের ভোট কক্ষ ১০২ ও ২৫টি কেন্দ্র। ১৮ মার্চ পঞ্চম উপজেলা নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।