নির্বাচনের মাধ্যমেই সরকারের বিদায় হবে : খাগড়াছড়িতে শামসুজ্জামান দুদু

খাগড়াছড়ি জেলা বিএনপির সাংগঠনিক সভায় বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু
খাগড়াছড়ি জেলা বিএনপির সাংগঠনিক সভায় বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু
বিএনপি ষড়যন্ত্র করে সরকার উৎখাতের রাজনীতিতে বিশ্বাস করে না উল্লেখ করে বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, সকল দলের অংশগ্রহণে, জনগণের ভোটে ও নির্বাচনের মাধ্যমেই শেখ হাসিনার সরকারের বিদায় হবে। এজন্য তিনি বিএনপির নেতাকর্মীদের আগাম প্রস্তুতি গ্রহনেরও আহবান জানান। শনিবার খাগড়াছড়ি জেলা বিএনপি আয়োজিত সাংগঠনিক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সহ-কর্মসংস্থান বিষয়ক সম্পাদক ওয়াদুদ ভূইয়া‘র সভাপতিত্বে বিএনপির কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সাংগঠনিক সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মো: মাহবুবুর রহমান শামীম, সহ-সাংগঠনিক সম্পাদক জামাল উদ্দিন মজুমদার ও হারুনুর রশিদ হারুন।

বর্তমান সরকারের দু:শাসনে জনগন অতিষ্ঠ দাবী করে শামসুজ্জামান দুদু বলেন, দেশের সংকটাপন্ন অবস্থা থেকে জনগণ মুক্তি চায়, আর সে দায়িত্ব বিএনপির নেতাকর্মীদেরই নিতে হবে। ভয়-ভীতি আর জেল-জুলুম দিয়ে সরকারের শেষ রক্ষা হবেনা বলেও মন্তব্য করেন শামসুজ্জামান দুদু।

সাংগঠনিক সভায় খাগড়াছড়ি জেলা বিএনপির জৈষ্ঠ্য সহ-সভাপতি প্রবীন চন্দ্র চাকমা, সাধারন সম্পাদক আবু ইউসুফ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মো: মোস্তাফিজুর রহমান মিল্লাত, রামগড় উপজেলা বিএনপির সাধারন সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মো: শহীদুল ইসলাম ভুইয়া ও খাগড়াছড়ি পৌর বিএনপির সভাপতি মো: আবদুর রব রাজা প্রমুখ বক্তব্য রাখেন। বেলা ১১টা থেকে শুরু হওয়া এ সাংগঠনিক সভায় জেলার ১৩টি ইউনিটের বিএনপি ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং নির্বাচিত জনপ্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

এদিকে সাংগঠনিক সভা শুরু হওয়ার আগে সকাল ১০টার দিকে জয় বাংলা শ্লোগান দিয়ে বিএনপির সাংগঠনিক সভার স্থানে হামলা চালিয়ে গেট ভাঙচুর করে একদল সন্ত্রাসী, এ সময় দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। এ ছাড়া শহরের বিভিন্ন স্থানে বিএনপির নেতাকর্মীদের ওপর হামলার ঘটনাও ঘটে। এতে বিএনপির অন্তত: ১০ নেতাকর্মী আহত হয় বলে অভিযোগ করেছে বিএনপি।

খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সহ-কর্মসংস্থান বিষয়ক সম্পাদক ওয়াদুদ ভূইয়া এ ঘটনার জন্য আওয়ামী লীগ থেকে বিতাড়িত অংশকে দায়ী করে বলেন, তারা বিএনপির সভা ভন্ডুল করতেই শুক্রবার রাতে শহরের বিভিন্ন স্থানে বোমাবাজি করেছে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।