নির্বাচনে নারীর অংশগ্রহণ ও সহিংসতা বন্ধের দাবীতে মতবিনিময় সভা

নির্বাচনে নারীর অংশগ্রহণ ও সহিংসতা বন্ধের দাবীতে মতবিনিময় সভা
নির্বাচনে নারীর অংশগ্রহণ ও সহিংসতা বন্ধের দাবীতে মতবিনিময় সভা
নির্বাচনে নারীর অংশগ্রহণ ও নারীর প্রতি সহিংসতা বন্ধের দাবিতে বান্দরবানে র‌্যালি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার সকালে বান্দরবান চৌধুরী মার্কেটস্থ অনন্যা কল্যাণ সংস্থা কার্যালয় থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান পদক্ষিণ করে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে সামনে এসে শেষ হয়।
পরে উপজেলা পরিষদ মিলনায়তনে মতবিনিময় সভায় অনন্যা কল্যাণ সংস্থা এর নির্বাহী পরিচালক ডনাই প্রু নেলী এর সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,আর্ন্তজাতিক ফাউন্ডেশন ফর ইলেক্টোরাল সিস্টেম,বাংলাদেশ এর প্রোগ্রাম অফিসার কানিজ ফাতেমা,রুমা উপজেলা পরিষদ চেয়ারম্যান অংথোয়াই চিং মার্মা, জেলা বিএনপি’র সহ-সভাপতি ও দৈনিক সচিত্র মৈত্রীর সম্পাদক অধ্যাপক ওসমান গণি,জেলা আওয়মীগের সহ-সভাপতি ও রেড ক্রিসেন্ট সোসাইটির সেক্রেটারী একে এম জাহাঙ্গীর,সদর থানার ওসি মো:রফিক উল্লাহ, জেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অং চ মং মার্মা।
সভায় বক্তারা বলেন, বাংলাদেশ সরকার শিশু ও নারীদের উন্নয়নে স্থানীয় পর্যায়ে উপজেলা পরিষদ,পৌরসভা ও ইউনিয়ন পরিষদে নির্বাচিত পুরুষ জন প্রতিনিধিদের পাশাপাশি নারী জনপ্রতিনিধিরা উন্নয়ন কার্যক্রমে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। কিন্তুু এটা অস্বীকার করার উপায় নাই যে, হাজার বছরের সামাজিক বৈষম্য,দারিদ্র,নিরক্ষরতা এবং কুসংস্কার নারীদের পশ্চাৎ করে রেখেছে।
এসময় সমাজের অন্যান্য নাগরিক সংগঠনের সাথে নেটওর্য়াকিং ও যোগাযোগের মাধ্যমে সমাজ থেকে বাল্য বিবাহ দূর করা,পরিবেশ দুষণ করা থেকে বিরত থাকার জন্য সবাইকে সচেতনতাা বৃদ্ধির জন্য মসজিদ,মন্দির,ক্যায়াং,গির্জায়সহ প্রতিটি বিদ্যালয়ে প্রচারণা চালাতে হবে। সভায় বিভিন্ন পত্র-পত্রিকায় লেখনীর মাধ্যমে নারীর অধিকার ও সুরক্ষা রক্ষায় সচেতনতা বৃদ্ধি করার অনুরোধ ও জানান বক্তারা।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।