নির্বাচনে ষড়যন্ত্র, কেন্দ্র দখল ও প্রভাব বিস্তারের শঙ্কা

খাগড়াছড়ি সদর চেয়ারম্যান প্রার্থী দিদারুল আলম

NewsDetails_01

নির্বাচনে কেন্দ্র দখল, প্রভাব বিস্তারসহ নানা শঙ্কার অভিযোগ এনে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছেন, খাগড়াছড়ি সদর উপজেলার আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ও খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম।

আজ রোববার (১৯ মে ২০২৪) দুপুরে খাগড়াছড়ির নারিকেল বাগানে আনারস প্রতীকের নির্বাচনী কার্যালয়ে এ মতবিনিময় সভার আয়োজন করে। প্রার্থী অভিযোগ করেন, একটি চক্র নির্বাচন বানচালের ষড়যন্ত্রে মেতে উঠেছে।

তারা প্রভাব বিস্তারের মধ্য দিয়ে কেন্দ্র দখল, ভোটারদের ভয়-ভীতি প্রদর্শনের আশঙ্কার কথা জানিয়ে নির্বাচন বিরুপ প্রভাব বিস্তার করে নির্বাচন স্থগিতের পাঁয়তারা করছে বলে অভিযোগ করেন।
এসময় তিনি, প্রশাসন, সাংবাদিকসহ সংশ্লিষ্টদের সহযোগিতা কামনা করেন।

NewsDetails_03

তিনি জানান, খাগড়াছড়ি সরকারী কলেজ, খেজুর বাগান, রহমতপুর কুমিল্লাটিলা আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়,খাগড়াছড়ি কলেজিয়েট উচ্চ বিদ্যালয়, শব্দমিয়া পাড়া, মুসলিম পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, মুসলিম পাড়া,খাগড়াছড়ি পুলিশ লাইন্স স্কুল, মাষ্টার পাড়া, খাগড়াছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়,টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউটসহ ৬টি কেন্দ্রে প্রভাব বিস্তারের আশঙ্কার কথা তুলে ধরেন।
এ সময় উপস্থিত ছিলেন, সাবেক ছাত্রনেতা ও সাবেক জেলা পরিষদ সদস্য জুয়েল চাকমা, খাগড়াছড়ি প্রেসক্লাবের সাবেক সভাপতি জীতেন বড়ুয়া, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন’র সভাপতি প্রদীপ চৌধুরী, ছাত্রলীগ নেতা ও পৌর কাউন্সিলর বাচ্চু মণি চাকমা, আওয়ামীলীগ নেতা ও পৌর কাউন্সিলর অতীশ চাকমা, জেলা শ্রমিক লীগের সভাপতি জানু সিকদার, খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইকবাল বাহার, সাবেক সা. সম্পাদক মংসাপ্রু মারমা প্রমুখ।

তিনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, একজন প্রার্থী মাননীয় প্রতিমন্ত্রী ও পার্বত্য জেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যানের নাম ভাঙ্গিয়ে অপ-প্রচার চালাচ্ছে। কারণ, মাননীয় প্রতিমন্ত্রী এবং চেয়ারম্যান মহোদয় এ বিষয়ে সুস্পষ্টভাবেই বলেছেন, এই ধরনের প্রপাগান্ডা অগ্রহণযোগ্য।

উল্লেখ্য, ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপে ব্যালেটের মাধ্যমে আগামী ২১ মে ২০২৪ অনুষ্ঠিত হচ্ছে যাচ্ছে। এতে মোট ভোটার সংখ্যা ৯২ হাজার ৮’শ ৬৪ জন। তার মধ্যে পুরুষ ৪৭ হাজার ৮’শ ৯৫ জন ও নারী ৪৪ হাজার ৯’শ ৬৯ জন বলে জানান নির্বাচন অফিস।

আরও পড়ুন