নেতার কাছে পিস্তল-গুলি পৌঁছাতে গিয়ে গ্রেপ্তার ২ যুবক

খাগড়াছড়িতে নিজের দলের এক শীর্ষ নেতার কাছে চারটি পিস্তল ও গুলি পৌঁছাতে গিয়ে সেগুলো সহ পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছে আদিবাসী দুই যুবক।

গ্রেপ্তারকৃত প্রকাশ তালুকদার (২৯) ও জনপ্রিয় চাকমা (৩০) দুজনই পাহাড়ের রাজনীতিতে সক্রিয় ইউপিডিএফ গণতান্ত্রিকের সক্রিয় কর্মী বলে পুলিশ জানতে পেরেছে।

সোমবার রাত দেড়টায় মহানগরীর বায়েজিদ বোস্তামী থানার বালুছড়া এলাকায় চেকপোস্টে তল্লাশিকালে চারটি পিস্তল, ম্যাগজিন ও ২০ রাউন্ড গুলিসহ দুজনকে গ্রেপ্তার করে পুলিশ। তাদের মধ্যে প্রকাশ তালুকদার রাঙামাটি জেলার বাঘাইছড়ি থানার মারিশ্যা তুলাবান এলাকার আনন্দ তালুকদারের ছেলে। আর প্রিয় চাকমা বিলাইছড়ি থানার গবাইছড়ি বুদ্ধিধন চাকমা বাড়ীর বুদ্ধিধন চাকমার ছেলে।

এই বিষয়ে মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (উত্তর) আশিকুর রহমান বলেন, গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানিয়েছে, প্রকাশ তালুকদার অস্ত্রগুলো বান্দরবানে রুনেল নামের একজনের কাছ থেকে অস্ত্রগুলো গ্রহণ করে বহন করছিলেন। তার দায়িত্ব ছিল হাটহাজারী পর্যন্ত অস্ত্র পৌঁছে দেওয়া। আর খাগড়াছড়ি থেকে অস্ত্রগুলো নিতে হাটহাজারী পর্যন্ত এসেছিলেন জনপ্রিয় চাকমা। কিন্তু প্রকাশ তালুকদার তাকে অক্সিজেন এলাকায় নিয়ে আসে। সেখান থেকে দুজন মহানগরী থেকে বের হওয়ার পথে চেকপোস্টে ধরা পড়েন। তারা অস্ত্রগুলো ইউপিডিএফের সেকেন্ড ইন কমান্ড তরুর কাছে নিয়ে যাচ্ছিল বলে তথ্য পেয়েছে পুলিশ।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।