নেতার মেয়ে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী : ক্ষুদ্ধ বান্দরবান আওয়ামী লীগ !

বহিস্কার হচ্ছেন পুহ্লাঅং মারমা

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার ৩ নং আলেক্ষ্যং ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে মেয়ে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হওয়ায় ক্ষুদ্ধ জেলা আওয়ামী লীগের নীতি নির্ধারকরা, দলীয় নির্দেশ অমান্যর অভিযোগে জেলার অন্য উপজেলায় একের পর এক দলীয় নেতাকে বহিস্কারের ঘটনা ঘটলেও এই নেতাকেও একই ভাগ্য বরন করতে হচ্ছে। যেকোন সময় বহিস্কার হতে পারেন তিনি। পাহাড়বার্তা’কে বিষয়টি নিশ্চিত করেন আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের এক নেতা।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, দলীয় নির্দেশ অমান্য করার কারনে বান্দরবানের একমাত্র নারী চেয়ারম্যান প্রার্থীর বাবাকে (সাবেক ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা) কে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে জেলা আওয়ামী লীগ। শনিবার (১১ ডিসেম্বর) নোটিশ হাতে পেয়েছেন পুহ্লাঅং মারমা। অন্যদিকে কারন দর্শানোর নোটিশের যথাযথ জবাবের অপেক্ষায় দল।

স্থানীয় সূত্রে জানা গেছে, রোয়াংছড়ির সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি পুহ্লাঅং মারমা‘র মেয়ে মাশৈখিং মারমা আওয়ামী লীগ প্রার্থীর বিরোধীতা করে ৩ নং আলেক্ষ্যং ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন। দলীয় প্রার্থীর বিরুদ্ধে নির্বাচন না করার জন্য মেয়েকে নির্বাচন থেকে সরিয়ে আনতে এই আওয়ামীলীগ নেতাকে বার বার দল থেকে তাগাদা দেওয়া হলেও মনোনয়ন প্রত্যাহার করেনি।

রোয়াংছড়ি আওয়ামী লীগের সহ সভাপতিকে কারন দর্শানোর ব্যাপারে বান্দরবান জেলা ছাত্রলীগের সহ সভাপতি মো: ইসমাইল সামাজিক যোগাযোগ মাধ্যমে এক প্রতিক্রিয়ায় লিখেন, এমনটাই হওয়া উচিত, আপনি আওয়ামী লীগ করবেন আর আপনার পরিবার সামলাতে পারবেন না সেটাতো হয় না। আগে ঘর সামলান, তারপর দল সামলাবেন।

নোটিশ সূত্রে জানা গেছে, আলেক্ষ্যং ইউনিয়নে চতুর্থ ধাপে আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া ইউপি নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীকে পরাজিত করার লক্ষ্যে ষড়যন্ত্রে লিপ্ত থাকার কারণ জানতে চাওয়া হয়।

এ বিষয়ে রোয়াংছড়ি ‍উপজেলার আওয়ামী লীগ নেতা পুহ্লাঅং মারমা বলেন, শনিবার জেলা আওয়ামী লীগ থেকে কারণ দর্শানোর নোটিশ পেয়েছি, নোটিশের জবাব শিগগিরই দেব। তিনি আরও বলেন, এ ধরনের অভিযোগ সম্পূর্ণ বানোয়াট। মেয়ে চেয়ারম্যান পদে নিবার্চন করলেও আমি আওয়ামী লীগের প্রার্থীকে বিজয়ী করার জন্য সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি।

বান্দরবান জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লক্ষ্মীপদ দাশ বলেন, রোয়াংছড়ি উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি পুহ্লাঅং মারমাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। কারণ দর্শনের নোটিশের উত্তর দিতে না পারলে, দলীয় গঠনতন্ত্র অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মাশৈখিং মারমা ওরফে মিলিপ্রু বলেন, সবার দোয়া কামনা করছি, নির্বাচনের সময় যত কাছে আসছে, ততই বাধা আসছে। আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে নির্বাচন করায় বাবাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। বাবা তো আমাকে নির্বাচনী প্রচারের ক্ষেত্রে কোনো সহযোগিতা করছেন না বরং আওয়ামী লীগের পদ প্রার্থীকে জেতানোর জন্য তিনি কাজ করে যাচ্ছেন।

তিনি আরও বলেন, নির্বাচন করার অধিকার সবার আছে। কেন আমার সঙ্গে এত ষড়যন্ত্র? নির্বাচন সুষ্ঠুভাবে হয় কি না সন্দেহ করেন তিনি।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।