ন্যাশনাল ডিফেন্স কোর্সে অংশগ্রহণকারীদের সাথে জেলা পরিষদের মত বিনিময়

ন্যাশনাল ডিফেন্স কোর্সে অংশগ্রহণকারীদের সাথে জেলা পরিষদের মত বিনিময়
ন্যাশনাল ডিফেন্স কোর্স (এনডিসি) তে অংশগ্রহণকারীদের সঙ্গে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্যবৃন্দের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা পরিষদের আয়োজনে আজ সোমবার সন্ধ্যায় পর্যটন হলিডে কমপ্লেক্সে এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় ন্যাশনাল ডিফেন্স কোর্স এ অংশগ্রহণকারীরা পার্বত্য শান্তিচুক্তি, পার্বত্য মন্ত্রণালয় ও পার্বত্য জেলা পরিষদগুলোর কার্যক্রম এবং পার্বত্য জেলার সামাজিক-রাজনৈতিক, পর্যটন ও বিভিন্ন বিষয়ে জানতে চাইলে সকল বিষয়ে তাদের ধারণা প্রদান ও অবগত করেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।
অনুষ্ঠিত মতবিনিময়সভায় জেলা পরিষদের কার্যক্রম ও এখানকার বসবাসরত জনগোষ্ঠীর জনসংখ্যা এবং পরিষদে হস্তান্তরিত বিভাগের বিভিন্ন কার্যক্রমগুলো প্রজেক্টরের মাধ্যমে উপস্থাপন করেন জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদ।
অনুষ্ঠানে ন্যাশনাল ডিফেন্স কলেজ থেকে রিয়াল এডমিরাল আনোয়ারুল ইসলাম এবং মেজর জেনারেল মোঃ রশিদ আমিন এর নেতৃত্বে সেনা, বিমান, নৌবাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল, গ্রæপ ক্যাপ্টেন ও কমোডোর পর্যায়ের এবং প্রশাসনিক ক্যাডারের অতিঃ সচিব ও যুগ্ম সচিব পর্যায়ের দেশি-বিদেশী সর্বমোট ৩৬জন কর্মকর্তা ছাড়াও জেলা পরিষদ সদস্য ত্রিদীব কান্তি দাশ, স্মৃতি বিকাশ ত্রিপুরা, সাধনমনি চাকমা, সবির কুমার চাকমা, মনোয়ারা আক্তার জাহান, রেমলিয়ানা পাংখোয়া , রাঙ্গামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ রিয়াদ মেহমুদ, সদর জোন কমান্ডার লেঃ কর্ণেল মোহাম্মদ রেদওয়ানুল ইসলামসহ অন্যান্য সেনা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
মত বিনিময়সভা শেষে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ও ন্যাশনাল ডিফেন্স কোর্স এর লিডার একে অপরকে ক্রেষ্ট ও শুভেচ্ছা উপহার তুলে দেন। পরে স্থানীয় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিল্পীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।